Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কুলভূষণ যাদবের ক্ষমাপ্রার্থনার আর্জি খারিজ করল পাক সেনা আদালত, কী হবে এবার

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

কুলভূষণ যাদবের ক্ষমাপ্রার্থনার আর্জি খারিজ করে দিল পাকিস্তানের সেনা আদালত। ফলে এবার তাঁর আবেদনের শুনানি হবে পাকিস্তানের চিফ অফ আর্মি স্টাফের দরবারে। শীঘ্রই সেখানে কুলভূষণ যাদবের ক্ষমাপ্রার্থনার আর্জি নিয়ে বিবেচনা করা হবে বলে জানা গিয়েছে।

কুলভূষণ যাদবের ক্ষমাপ্রার্থনার আর্জি খারিজ করল পাক সেনা আদালত, কী হবে এবার

পাক সেনা আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ভারতীয় নৌসেনার প্রাক্তন আধিকারিক কুলভূষণ যাদব গত মাসেই নিজের দোষ কবুল করে ক্ষমাপ্রার্থনার আর্জি জানিয়েছিলেন বলে দাবি করে পাকিস্তানের সেনা। এরপরই তাঁর ক্ষমাপ্রার্থনার আর্জি নিয়ে শুনানি শুরু হয় পাক সেনা আদালতে। কিন্তু রবিবার তাঁর সেই আর্জি খারিজ করে দিল পাক সেনা আদালত। এবার মামলাটি উঠবে পাকিস্তানের চিফ অফ আর্মি স্টাফের আদালতে। কিন্তু সেখানেও যদি তাঁর ক্ষমাপ্রার্থনার আবেদন খারিজ হয়ে যায় তাহলে পাক প্রেসিডেন্টের কাছে চলে যাবে এই মামলাটি। সেক্ষেত্রেও সেখানেও কুলভূষণের ফাঁসির আদেশ বহাল রাখা হলে খুব একটা অবাক হওয়ার কিছু থাকবে না। পাকিস্তানের সেনাপ্রধান কুলভূষণের বিরুদ্ধে সমস্ত তথ্যপ্রমাণ খতিয়ে দেখছেন বলে রবিবারই পাক সেনার পক্ষ থেকে জানানো হয়েছে।

ইতিমধ্যেই কুলভূষণের ফাঁসির আদেশ নিয়ে আন্তর্জাতিক আদালতে কোনঠাসা পাকিস্তান। একতরফাভাবে ও ভুল তথ্যপ্রমাণ দেখিয়ে কুলভূষণকে দোষী সাব্যস্ত করা হয়েছে বলে আন্তর্জাতিক আদালতে প্রতিষ্ঠা করতে পেরেছে ভারত। যার ফলে তাঁর ফাঁসির নির্দেশের ওপর স্থগিতাদেশ জারি করেছে আন্তর্জাতিক আদালত। এরইমধ্যে ভারতের ক্রমাগত চাপে শেষপর্যন্ত কুলভূষণের মা অবন্তিকা যাদবের ভিসার আবেদন মঞ্জুর করেছে পাকিস্তান।

English summary
Clemency appeal of Kulbhushan Jadhav was rejected by Military Appellate Court. It is now with COAS, Pak army issues statement.
Please Wait while comments are loading...