Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ক্যামেরুনে ট্রেন দুর্ঘটনায় মৃত ৫৩, আহত বহু

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

ইসিকা, ২২ অক্টোবর : ক্যামেরুনে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় কমপক্ষে ৫৩ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। যাত্রাপথের মাঝামাঝি অবস্থায় এসে লাইনচ্যুত হয়ে যায় ট্রেনটি। এর ফলেই এই ভয়াবহ বিপত্তি ঘটে বলে সখানকার সংবাদমাধ্যেমের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

সরকারি সূত্র অনুযায়ী মূতের সংখ্যা ৫৩ জানানো হলেও এই সংখ্যা এখনও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। এদিনের ট্রেন দুর্ঘটনায় ৩০০ জনেরও বেশি আহত হয়েছেন বলে জানা গিয়েছে। আহতদের অনেককেই উদ্ধার করে হাসাপাতালে ভর্তি করা হয়েছে। কেউ ট্রেনের নিচে চাপা পড়ে রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

ক্যামেরুনে ট্রেন দুর্ঘটনায় মৃত ৫৩, আহত বহু

ক্যামেরুনের সরকারি সূত্র অনুযায়ী যে ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়েছে সেই ট্রেনটিতে আজ অন্যদিনের তুলনায় যাত্রী সংখ্যা অনেক বেশি ছিল। তাই স্বাভাবিক ভাবেই আহতদের সংখ্যা অনেক বেশি। এই সংখ্যা বাড়ারও আশঙ্কা করা হচ্ছে।

ক্যামেরুনের পরিবহনমন্ত্রী এদিনের ট্রেন দুর্ঘটনায় পরে দুঃখ প্রকাশ করেন। নিহত যাত্রীদের ক্ষতিপূরণ এবং আহত যাত্রীদের চিকিৎসার সব দায়িত্ব বহন করবে সরকার এমনটাই জানা গিয়েছে। স্বাস্থ্যমন্ত্রী আন্দ্রে মামা ফওদা আহত যাত্রীদের দেখতে হাসপাতালে যান, সেখানেই তিনি জানান আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার।

English summary
Overloaded train derails in Cameroon, killing at least 53
Please Wait while comments are loading...