Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আমাদের পরমাণু অস্ত্র সাজানোর জন্য নয়: ভারতকে হুমকি পাক প্রতিরক্ষা মন্ত্রীর!

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৯ সেপ্টেম্বর : সম্প্রতি ভারত-পাক সম্পর্কের তিক্ততায় দিশেহারা পাকিস্তান এবার ভারতকে তীব্র আক্রমণ করতে গিয়ে পরমাণু অস্ত্র ব্যবহারের হুমকি দিল। পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী খোয়াজা মহম্মদ আসিফ মন্তব্য করেন তাদের দেশের পরমাণু অস্ত্র সাজিয়ে রাখার জন্য নয়, প্রয়োজনে তা ব্যবহারও করবে।

উরি ঘটনার পর থেকেই ভারত-পাকিস্তান সম্পর্ক এখন তলানিতে এসে ঠেকেছে। দফায় দফায় আক্রমণ পাল্টা আক্রমণ চলছে। ভারতও পাকিস্তানের উপর একাধিকভাবে চাপ সৃষ্টি করে চলেছে। ফলে বেশ অস্বস্তিতে পাকিস্তান। তারই মাঝে পাক প্রতিরক্ষা মন্ত্রীর পাকিস্তানের একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ভারতকে দেওয়া হুমকি পাকিস্তানে বিরুদ্ধেই যাবে বলে মনে করছেন অনেখে।

আমাদের পরমাণু অস্ত্র সাজানোর জন্য নয়: ভারতকে হুমকি পাক প্রতিরক্ষা মন্ত্রীর!

পাকিস্তানি টেলিভিশন চ্যানেল, সামা-তে ২৬ সেপ্টেম্বর সাক্ষাৎকার দিতে গিয়ে খোয়াজা মহম্মদ আসিফ বলেন, "কৌশলগত যে অস্ত্র রয়েছে, যা আমরা প্রোগ্রাম করেছি, তা আমাদের দেশের সুরক্ষার জন্যই করা হয়েছে। শুধুমাত্র সাজিয়ে রাখার জন্য বানানো হয়নি। যদি আমাদের নিরাপত্তা বিপদের মুখে পড়ে তাহলে আমরা এই পরমাণু অস্ত্রের ব্যবহার করে ওদের (ভারতকে) ধ্বংস করে দেব।"

এই প্রথমবার নয়, এর আগেও উরি হামলার একদিন আগে অর্থাৎ ১৭ সেপ্টেম্বর জিও টিভিতে সাক্ষাৎকার দিতে গিয়ে খোয়াজা বলেছিলেন, যুদ্ধের কোনও সঙ্কেত এখনও পর্যন্ত নেই, তবে কোরানের আল্লাহ যেমন বলেছেন যুদ্ধের ঘোড়া প্রস্তুত রাখতে হবে।

আসলে ভারতের রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, সন্ত্রাসবাদ প্রসঙ্গে বিশ্বে মানচিত্রে অনেকটাই কোণঠাসা হয়ে পড়েছে পাকিস্তান। তার উপর ভারত সিন্ধু জলচুক্তি এবং পাকিস্তানকে দেওয়া 'সবচেয়ে সুবিধাপ্রাপ্ত' দেশের মর্যাদা খতিয়ে দেখবে বলে যে চাপ সৃষ্টি করেছে তাতে জেরে খানিকটা দিশেহারা হয়েই এইসব মন্তব্য করছে পাকিস্তানের শীর্ষ নেতারা।

English summary
'Our nuclear devices not just showpieces', Pak threatens India
Please Wait while comments are loading...