Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'ওবামা এখন হোয়াইট হাউসের অতিথি', পাকিস্তানি দূতের বক্রোক্তিতে সমালোচনার ঝড়

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নিউ ইয়র্ক, ১৪ অক্টোবর : মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়ে পাকিস্তানি দূত উক্তি করেছেন, "বিদায়ী রাষ্ট্রপতি বারাক ওবামা এখন হোয়াইট হাউসের অতিথি মাত্র"। এই বক্তব্যের পরই সঙ্গে সঙ্গে সেটিকে হাস্যকর বলে মন্তব্য করা হয়েছে হোয়াইট হাউসের পক্ষ্য থেকে।

মার্কিন প্রশাসনের মুখপাত্র মার্ক টোনারকে এই মন্তব্যের প্রেক্ষিতে টিপ্পনী দিতে বলা হলে তিনি জানিয়েছেন, পাকিস্তানি প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দূত হিসাবে কাশ্মীর সমস্যা নিয়ে কথা বলতে দূত হিসাবে মুশাহিদ হুসেন সঈদ নামে যিনি এসেছিলেন তাঁর বক্তব্য অত্যন্ত হাস্যকর।

'ওবামা এখন হোয়াইট হাউসের অতিথি' : পাকিস্তানি দূতের বক্রোক্তি

হুসেন সঈদ কাশ্মীর প্রসঙ্গে কথা বলতে এসেছিলেন আমেরিকায়। অতলান্তিক কাউন্সিলের একটি আলোচনাসভায় বর্তমান ওবামা সরকারের কাছে তাঁর প্রত্যাশা কী তা জানতে চাইলে তিনি এমন ব্যাঙ্গাত্মক মন্তব্য করেন।

শুধউ তাই নয়, বর্তমান সরকারের প্রতি অনাস্থা জানিয়ে তিনি নতুন সরকারের দিকে তাকিয়ে রয়েছেন বলেও জানান। আর সেই প্রসঙ্গেই বারাক ওবামাকে আর কয়েকমাসের অতিথি বলে সম্বাধন করেন।

আসলে ঘটনা হল, কাশ্মীর সহ একাধিক ইস্যুতে ওবামার নেতৃত্বাধীন মার্কিন প্রশাসন বারবারই ভারতের পাশে দাঁড়িয়ে কড়া সমালোচনা করেছে পাকিস্তানের। সন্ত্রাসবাদ ইস্যুতে বারবার চরম হুঁশিয়ারিও দিয়েছে। যা ভালো চোখে নেয়নি ইসলামাবাদ। এছাড়া বারাক ওবামার সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত সখ্য নিয়েও বারবার আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রচার হয়েছে। যা থেকেই ওবামার প্রতি পাকিস্তান বিরক্ত বলে ওয়াকিবহাল মহল মনে করছে। সেজন্যই তাঁর বিদায়ের দিকেই তাকিয়ে রয়েছে ইসলামাবাদ।

English summary
Obama Now White House 'Guest', Pakistan Envoy Said. 'Ridiculous', Says US
Please Wait while comments are loading...