Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে মার্কিন মাটিতে দাঁড়িয়ে সদর্পে যা জানালেন মোদী

  • Posted By:
Subscribe to Oneindia News

মার্কিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় সংস্থাগুলির প্রধানদের সঙ্গে বৈঠক করার পর, আমেরিকার ভারতীয়দের সম্মেলনে ভাষণ দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তাঁর সরকারের ৩ বছর পূর্তী উপলক্ষ্যে তিনি প্রথমেই যে বিষয়টি উত্থাপন করেন তা হল, সার্জিক্যাল স্ট্রাইক। আর এ প্রসঙ্গে নাম না করে পাকিস্তানের বিরুদ্ধে তিনি ফের একবার তোপ দাগেন।

উল্লেখ্য় পাকিস্তান বার বারই ভারতের সার্জিক্যাল স্ট্রাইকের সত্যতা স্বীকারে অনিহা প্রকাশ করেছে। আর তার জবাবেই এদিন মোদী বলেন, সন্ত্রাস দমনে ভারতের সার্জিক্যাল স্ট্রাইককে কোনও দেশই অস্বীকার করেনি। এছাড়াও এদিন মার্কিন ব্যাবসায়ীক সংস্থার প্রধানদের সঙঅগদে এক আলোচনা সভায় ভাষণে তিনি জিএসটি সম্পর্কে আলোচনা করতে গিয়ে বলেন, ভারতের জিএসটি নিয়ে মার্কিন বিজনেস স্কুলগুলিতে পড়ানো উচিত। একনজরে দেখে নেওয়া যাক মার্কিন সফরে গিয়ে এদিনের দুটি পৃথক সভায়  কী কী বলেছেন মোদী।

সার্জিক্যাল স্ট্রাইক

সার্জিক্যাল স্ট্রাইক

এদিনের ভাষণে প্রধানমন্ত্রী বলেন, ভারতের সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে কোনও দেশ প্রশ্ন তোলেনি। মার্কিন মুলুকে দাঁড়িয়ে সদর্পে মোদী জানান, সীমান্ত পার করে ভারতীয় সেনা জঙ্গি ঘাঁটি ভেঙে দিয়ে আসে। আর তা করা হয় সন্ত্রাস দমনের জন্যই।

 সার্জিক্যাল স্ট্রাইক কী প্রমাণ করে?

সার্জিক্যাল স্ট্রাইক কী প্রমাণ করে?

মোদী জানান, সার্জিক্যাল স্ট্রাইক থেকে প্রমাণ হয় যে ভারতে সাধারণত নিজের অধিকারের গন্ডির মধ্যে থেকেই সক্রিয় থাকে। তবে প্রয়োজনে দেশের সর্বভৌমত্ব রক্ষায় অনেকদূর পর্যন্ত যেতে পারে।

 ৩ বছরে মোদী সরকার কী করেছে?

৩ বছরে মোদী সরকার কী করেছে?

এই প্রসঙ্গে মোদী জানান, গত ৩ বছরে মোদী সরকারের ওপর একটিও কালো দাগ নেই। কোনও দুর্নীতি নেই।

বিদেশ মন্ত্রক প্রসঙ্গ

বিদেশ মন্ত্রক প্রসঙ্গ

দেশের বিদেশ মন্ত্রক তথা বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজের ভূয়সী প্রশংসা করেন মোদী। তিনি বলেন যেভাবে সুষমা স্বরাজ বিশ্বের বিভিন্ন প্রান্তের ভারতীয়দের সাহায্যে এগিয়ে আসছেন, তা প্রশংসনীয়। প্রধানমন্ত্রী বলেন, কোনও ভারতীয় বিপদে পড়লে, সুষমা খুবই তাড়তাড়ি ব্যবস্থা নিতে তৎপর হন ।

 দুর্নীতি না পসন্দ!

দুর্নীতি না পসন্দ!

মার্কিন মুলুকে এদিনের ভাষণে মোদী জানান, ভারতীয়রা দুর্নীতি নিয়ে খুবই বিরক্ত। দেশের মানুষ দুর্নীতি ও দুর্নীতি গ্রস্তদের আর মেনে নিচ্ছে না।

জিএসটি

জিএসটি

মার্কিন ব্যবসায়ী সংস্থার প্রধানদের সঙ্গে এক আলোচনা সভায় জিএসটি প্রসঙ্গে মোদী এদিন বলতে গিয়ে তিনি জানান, জিএসটি ভারতের আমূল পরিবর্তন করে দিতে চলেছে। মার্কিন যুক্তরাষ্ট্রের বিজনেস স্কুলগুলিতে জিএসটি নিয়ে পড়ানো উচিত বে তিনি এদিন মন্তব্য করেন।

English summary
Narendra Modi today got in not one but two jabs at Pakistan during an address to members of the Indian diaspora in the US.First, the PM said that "no one in the world questioned India's surgical strikes" on terror camps in Pakistan-occupied-Kashmir except "of course the target of the strikes".
Please Wait while comments are loading...