Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

চুলের ছাঁটে অদ্ভুৎ মিল, ট্রাম্পের নামেই নামকরণ নয়া পতঙ্গের

  • Posted By:
Subscribe to Oneindia News

লস অ্যাঞ্জেলস,১৮ জানুয়ারি: বেশি কিছু না, মিল শুধুমাত্র চুলের ছাঁটে। ব্যাস তাতেই কিস্তিমাত ! একজন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর অন্যজন নতুন খুঁজে পাওয়া এক মথ প্রজাতির প্রতিনিধি । আর এই পতঙ্গই এখন 'ট্রাম্প -মথ' হিসাবে উঠে এসেছে খবরের শিরোনামে। [টয়লেট পেপারের পরে এবার 'ট্রাম্প পেস্ট্রি' বিক্রি হচ্ছে স্পেনে?]

এই বিশেষ পতঙ্গটির হদিশ কিছুদিন আগেই পেয়েছেন বিজ্ঞানীরা। এই পতঙ্গটির লোম বিন্যাসের সঙ্গে অদ্ভুৎ মিল রয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চুলের ছাঁটে। আর সে কারণেই এই পতঙ্গের নামকরণও করা হয়েছে ডোনাল্ড ট্রাম্পের নাম অনুসারেই, নিওপালপা ডোনাল্ডট্রাম্পি।

চুলের ছাঁটে অদ্ভুৎ মিল, ট্রাম্পের নামেই নামকরণ নয়া পতঙ্গের

আর দু'দিন বাদেই ৪৫ তম মার্কিন প্রেসিডেন্ট হিসাবে শপথ নিতে চলেছেন ডোনাল্ড ট্রাম্প। আর তার আগে তাঁকে সম্মাান জানাতেই বিজ্ঞানীদল এই পতঙ্গের নাম তাঁর নামের সঙ্গে জুড়ে দিয়েছেন।

 কানাডার ওটাওয়ার বিজ্ঞানী ভ্যাজরিক নাজারি এই মিল খুঁজে পান দুজনের মধ্যে। ক্যালিফোর্নিয়ার বোহোর্ট মিউজিয়ামে আনা কয়েকটি প্রজাতির পতঙ্গ দেখে, হঠাৎই তাদের মধ্যে থেকে এটিকে আলাদা করে তাঁর চোখে পড়ে। কারণ এই পতঙ্গের গঠনগত বৈশিষ্ট বাকিদের তুলনায় সত্যিই নজর কাড়ার মতো।

 উল্লেখ্য নতুন প্রজাতির প্রাণীর নাম কোনও নামী ব্যাক্তিত্বের নামের সঙ্গে মিলিয়ে রাখার ঘটনা আগেও দেখা গিয়েছে। এর আগে এক বিশেষ ধরনের মাছের নাম রাখা হয় মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার নামে।

English summary
New species of moths has similar hairstyle like Trump.
Please Wait while comments are loading...