Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গর্ভবতী মহিলারা খুন করতে পারবেন, কোথায় পাশ হল এমন আইন, জেনে নিন

  • Posted By:
Subscribe to Oneindia News

নিউ হ্যাম্পশায়ারের আইনসভায় পাশ হল এমন আইন যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। বলা হয়েছে, গর্ভবতী মহিলারা চাইলে কোনওরকম প্রতিরোধ ও প্রতিক্রিয়া ছাড়াই 'খুন' করতে পারবেন। রিপাবলিকানরা এই নিয়ম পাশ করেছেন। সেখানকার রাজ্যপাল তাতে সইও করেছেন। ফলে আগামী ১ জানুয়ারি ২০১৮ সাল থেকে এই নিয়ম বলবৎ হতে চলেছে।

ঘটনা হল যে নিয়ম পাশ হয়েছে তার উদ্দেশ্যে নিয়ে কোনও গোলমাল নেই। শব্দচয়নের ভুলে তা বড় বিতর্ক তৈরি করেছে। হাউসের কেউই চাননি গর্ভবতী মহিলারা খুন করুক, তবে মর্মার্থ তেমনই দাঁড়াচ্ছে।

গর্ভবতী মহিলারা খুন করতে পারবেন, কোথায় পাশ হল এমন আইন, জেনে নিন

এমাসেই বিল পাশ হয়েছে যেখানে বলা হয়েছে ২০ সপ্তাহের বেশি বয়সী ভ্রুণ নষ্ট করলে তা হত্যা বলে বিবেচিত হবে। একাজ যারা করবেন তাদের খুনি বলে বিবেচনা করা হবে।

তবে গর্ভবতী মহিলারা চাইলে চিকিৎসকদের পরামর্শ মেনে গর্ভপাত করাতে পারেন। তাতে আইন বিরুদ্ধ কাজ কিছু হবে না। তবে যে ভাষায় বিলের খসড়া লেখা হয়েছে তা সভার সদস্যরা প্রথমে খেয়াল করেননি। বিল পাশ হয়ে গিয়ে রাজ্যপাল তাতে সিলমোহর লাগিয়ে দেওয়ার পরে সকলের টনক নড়ে। তবে ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে।

ডেমোক্র্যাটরা অবশ্য যথারীতি এই বিলের বিরোধিতা করেছে। এই ধরনের ঘটনা চলতে দেওয়া যায় না বলেই মত তাঁদের। তবে সংখ্যাগুরু রিপাবলিকানদের মত, বিলে কোনও ভুল নেই। ভাষায় সমস্যা থাকলে তা ঠিক করা যেতে পারে। এবং এটাই হাউসের সংখ্যাগরিষ্ঠের মতামত।

English summary
New Hampshire Republicans accidentally pass law allowing pregnant women to kill people
Please Wait while comments are loading...