Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাহ্যিক যে কোনও হুমকির জবাব দিতে প্রস্তুত পাকিস্তান: ক্যাবিনেট বৈঠকের পর জানালেন শরিফ

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

ইসলামাবাদ, ৩০ সেপ্টেম্বর : ভারতের প্রত্যাঘ্যাতেক পাল্টা জবাব দেওয়ার কৌশল স্থির করতেই শুক্রবার ক্যাবিনেট বৈঠক ডেকেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। বৈঠক শেষে জানালেন, বাইরের যে কোনও হুমকির মোকাবিলায় প্রস্তুত ইসলামাবাদ, সঙ্গ দেবে গোটা দেশ। নিজেদের সশস্ত্র বাহিনী নিয়ে পাশে দাঁড়াবে সরকার।

সার্জিক্যাল অ্যাটাকের কথা অস্বীকার করে সীমান্তে বিনা প্ররোচনায় ভারতের গুলিতে ২ পাক সেনা জওয়ানের মৃত্যু হয়েছে বলে দাবি জানিয়েছে পাকিস্তান। এদিনের বৈঠকে এই প্রসঙ্গ তুলে কড়া নিন্দা করা হয় তার। [ সীমান্ত পেরিয়ে পাকিস্তানের জঙ্গি ঘাঁটিতে 'সার্জিক্যাল অ্যাটাক' ভারতীয় সেনার]

বাহ্যিক যে কোনও হুমকির জবাব দিতে প্রস্তুত পাকিস্তান: ক্যাবিনেট বৈঠকের পর জানালেন শরিফ

প্রসঙ্গত, উরির প্রত্যক্ষ জবাব দিতে বুধবার রাতে সীমান্ত পেরিয়ে পাক অধিকৃত পাকিস্তানে ঢুকে প্রায় ৭টি জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দেয় ভারতীয় সেনা। মিডিয়া সূত্রের খবর অনুযায়ী, এই সার্জিক্যাল অ্যাটাকে তিরিশের বেশি জঙ্গির মৃত্য়ু হয়েছে।

সার্জিক্যাল অ্যাটাকের প্রশ্ন উড়িয়ে ভারতীয় অভিযানকে "সীমান্তে ভারতের আগ্রাসণ" বলে মন্তব্য করেছেন পাক প্রধানমন্ত্রী। এরই জবাব দিতে গিয়ে তিনি বলেন, যদি দেশের ক্ষেত্রে বাহ্যিক কারণে কোনও রকম উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হয়, তার জবাব দেওয়ার জন্য প্রস্তুত পাকিস্তান। এই বিষয়ে তিনি অন্যান্য আন্তর্জাতিক নেতাদের সঙ্গেও আলোচনা করতে চান বলে জানিয়েছেন।

এমনকী এদিনের ক্যাবিনেট বৈঠকেও কাশ্মীর প্রসঙ্গ নিয়ে আলোচনা হয়। নওয়ার শরিফের পাশাপাশি একই সুরে পাক প্রতিরক্ষা মন্ত্রী খোয়াজা আসিফ বলেন, ভারতীয় আগ্রাসণের মোকাবিলা করতে সম্পূর্ণ প্রস্তুত ইসলামাবাদ।

English summary
Nawaz Sharif holds cabinet meeting, says Pakistan ready to counter any external threat
Please Wait while comments are loading...