Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভারতের হামলা নিয়ে কী বললেন পাকিস্তানি প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ!

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

ইসলামাবাদ, ২৯ সেপ্টেম্বর : ভারত-পাক সীমান্তে জঙ্গিরা ফের অবৈধ অনুপ্রবেশ করে সন্ত্রাসবাদ ছড়ানোর চেষ্টা করছে। এই খবর পাওয়ার পরই বুধবার রাতে সীমান্তের ওপারে জঙ্গি ঘাঁটিগুলিতে হামলা চালিয়েছে ভারতীয় সেনা। গুড়িয়ে দেওয়া হয়েছে জঙ্গিদের লঞ্চ প্যাড এবং বহু জঙ্গিতে নিকেশ করতে পেরেছে সেনা। [সীমান্ত পেরিয়ে পাকিস্তানের জঙ্গি ঘাঁটিতে 'সার্জিক্যাল অ্যাটাক' ভারতীয় সেনার]

এদিন ভারতীয় সেনাবাহিনীর ডিজিএমও রণবীর সিং বিদেশমন্ত্রকের মুখপাত্র বিকাশ স্বরূপকে পাশে বসিয়ে এই ঘোষণা করেছেন। সীমান্তের অদূরে পাকিস্তানের মাটিতে গজিয়ে ওঠা বেশ কয়েকটি জঙ্গি ঘাঁটিতে হামলা চালানোর এই খবর জানার পরই প্রতিক্রিয়া দিয়েছেন সেদেশের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। [বাহ্যিক যে কোনও হুমকির জবাব দিতে প্রস্তুত পাকিস্তান: ভারতকে আক্রমণ শরিফের]

ভারতের হামলা নিয়ে কী বললেন পাকিস্তানি প্রধানমন্ত্রী শরিফ!

পাকিস্তানি সংবাদমাধ্যম সূত্রে খবর, এই হামলার নিন্দা করেছেন পাক প্রধানমন্ত্রী। তাঁর বক্তব্য, আমরা শান্তি চাই। তবে সেটাকে যেন কোনওভাবে আমাদের দুর্বলতা ভাবা না হয়।

ওয়াকিবহাল মহলের বক্তব্য, ভারত যেভাবে সারা বিশ্বের সামনে পাকিস্তানের মুখোশ টেনে ধরে সন্ত্রাসবাদী কার্যকলাপের ফর্দ তুলে ধরেছে, তাতে বেশ চাপে পড়ে গিয়েছে পাকিস্তান। তার উপরে সীমান্ত পেরিয়ে সেদেশে ঢুকে জঙ্গি ঘাঁটিতে আক্রমণ করার অর্থ হল, এটা ফের প্রমাণ হল, পাকিস্তান সন্ত্রাসবাদের আঁতুরঘর।

ফলে পাকিস্তানের প্রধানমন্ত্রীর মুখে এই ধরনের বক্তব্য আসা খুব স্বাভাবিক। গোটা বিষয়টি নিয়েই পাকিস্তানি সেনার আধিকারিকদের সঙ্গে এদিন ভারতীয় সেনার তরফে যোগাযোগ করে। তাদের জানানো হ. ভারতের আক্রমণের কথা। এমনটাই জানিয়েছেন সেনাবাহিনীর ডিজিএম রণবীর সিং।

জানা গিয়েছে, নিরাপত্তা নিয়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উরির সেনা ছাউনিতে মোট ১৮ জন সেনা শহিদ হয়েছেন। ফলে হামলাকারীদের উচিত শিক্ষা দিতে আবেদন করেন প্রধানমন্ত্রী। তারপরই হামলার সিদ্ধান্ত নেওয়া হয়।

ঘটনা হল, উরি হামলার পরই কূটনৈতিকভাবে পাকিস্তানকে সারা বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতে কৌশলী পদক্ষেপ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জাতিসংঘে যেমন পাকিস্তানকে সন্ত্রাসবাদ প্রশ্নে একঘরে করে দিয়েছে ভারত, তেমনই সার্ক এর মতো আন্তর্জাতিক সংগঠনগুলিতেও পাকিস্তানকে একঘরে করে ছেড়েছে ভারত।

English summary
Don't Take Desire For Peace As Weakness: Nawaz Sharif On Strikes In Pakistan
Please Wait while comments are loading...