Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জার্মানির মিউনিখে শপিংমলে হামলাকারীর পরিচয় কী?

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

মিউনিখ, ২৩ জুলাই : জার্মানির মিউনিখের শপিংমলে শুক্রবার বিকেলে হামলা চালায় এক অজ্ঞাতপরিচয় বন্দুকবাজ। হামলায় ৯ জনের প্রাণ গিয়েছে। আহত হয়েছেন ২০ জনের বেশি মানুষ। ঘটনার পরে হামলাকারীর দেহও পাওয়া গিয়েছে। মনে করা হচ্ছে সে আত্মহত্যা করেছে। [(ভিডিও) জার্মানির মিউনিখের শপিংমলে বন্দুকবাজের হামলার মুহূর্ত]

কে ছিল এই হামলাকারী তা এখনও স্পষ্ট নয়। এই ঘটনার পিছনে আইএসের মতো কোনও সন্ত্রাসবাদী সংগঠনের হাত রয়েছে কিনা তাও স্পষ্ট নয়। তবে এই হামলাকারীকে নিয়ে কিছু তথ্য সামনে এনেছে জার্মান পুলিশ। [মিউনিখের শপিং সেন্টারে বন্দুকবাজের হামলা, মৃত ৯ ,আহত কমপক্ষে ২০]

জার্মানির মিউনিখে শপিংমলে হামলাকারীর পরিচয় কী?

জানা গিয়েছে, বছর ১৮-র হামলাকারী আততায়ী ইরানি বংশোদ্ভূত জার্মান নাগরিক। তার বিরুদ্ধে এর আগে পুলিশের খাতায় কোনও অপরাধের রেকর্ড নেই। সে মিউনিখেরই বাসিন্দা ছিল। তবে তার নাম জানা যায়নি।

হামলা চালানোর পরে তার দেহ শপিং মল থেকে কিছুটা দূরে উদ্ধার হয়। তার মাথায় গুলির চিহ্ন ছিল। মনে করা হচ্ছে সে আত্মহত্য়া করেছে। সে একাই শপিংমলে ঢুকে হামলা চালিয়েছে বলে জানিয়েছে পুলিশ। এই জঙ্গির আর কোনও সঙ্গী ছিল না বলেই প্রাথমিকভাবে পুলিশ মনে করছে। তবে এখনও পুরোদমে তদন্ত চলছে।

গত কয়েকদিনে এই নিয়ে মোট তিনটি সন্ত্রাসবাদী হামলা হল ইউরোপে। এর আগে ফ্রান্সের নিসে হামলার পরে জার্মানির লোকাল ট্রেনে ছুরি নিয়ে হামলা চালায় এক উদ্বাস্তু আফগান তরুণ। এরপরে মিউনিখের শপিংমলে হামলার ঘটনা ঘটল। আগের দুটি ঘটনায় আইএস জঙ্গিরা দায় স্বীকার করলেও এই ঘটনায় এখনও কেউ দায় নেয়নি।

English summary
Munich attack : The identity of Germany shopping mall attacker
Please Wait while comments are loading...