Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মার্কিনি চাপের জেরে লস্কর প্রধান হাফিজ সঈদকে গৃহবন্দি করল পাক প্রশাসন

Subscribe to Oneindia News

লাহোর, ৩০ জানুয়ারি : লস্কর-ই-তৈবা প্রধান হাফিজ সঈদকে আটক করে গৃহবন্দি করল পাক প্রশাসন। আগামী ৬ মাস এভাবেই গৃহবন্দী রাখা হবে এই জঙ্গি নেতাকে। ইসলামাবাদ সূত্রের খবর, মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সঈদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মার্কিন প্রদেশের চাপের জেরেই এই পদক্ষেপ নিয়েছে পাক প্রশাসন।

লাহোরের চৌবুরজি এলাকার জামিয়া আল কাদসিয়ায় গৃহবন্দি রাখা হয়েছে সঈদকে। পরে তাকে ফইসল শহরে নিয়ে যাওয়া হবে বলে সূত্রের তরফে জানা গিয়েছে।

মার্কিনি চাপের জেরে লস্কর প্রধান হাফিজ সঈদকে গৃহবন্দি করল পাক প্রশাসন

২০১৪ সালেই জামাত-উদ-দাওয়াহ-কে জঙ্গি সংগঠন ঘোষণা করেছিল মার্কিন যুক্তরাষ্ট্র। মার্কিন মুলুকের নয়া রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প প্রথম থেকেই পাক মৌলবাদী ও সন্ত্রাসের বিরোধিতা করে এসেছেন, সম্প্রতি ৭ মুসলিম দেশের অভিবাসন নীতি নিয়ে কড়া পদক্ষেপ নেওয়ায় পাকিস্তানও কিছুটা নড়েচড়ে বসে। মার্কিন চাপের কারণেই শেষমেষ সঈদের বিরুদ্ধে ব্যবস্থা নিল পাকিস্তান।

জামাত-উদ-দাওয়াহ আরও সদস্যদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে চলেছে পাক প্রশাসন। যদিও এই প্রথমবার নয় যখন সঈদকে গৃহবন্দি করা হল। এর আগে ২০০৮ সালে মুম্বই বিস্ফোরণ কাণ্ডে ১৬৬ জনের মৃত্যুর পরই হাফিজকে আটক করে গৃহবন্দি করা হয়। কিন্তু ৬ মাসের মধ্যেই লাহোর হাইকোর্টের নির্দেশে মুক্ত হয়ে যায় সঈদ। আরও একটি জোট সংগঠন ফলাহ-ই-ইনসানিয়ৎ ফাউন্ডেশন চালু করে জামাত-উদ-দাওয়াহ-র কাজও চলতে থাকে অবাধে।

English summary
Mumbai terror attack mastermind Hafiz Saeed under house arrest in Pakistan
Please Wait while comments are loading...