Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ইরাক : চার্চে ডেরা আইএসের, চালানো হচ্ছে ধর্মীয় দাদাগিরি

Subscribe to Oneindia News

মসুল, ১০ মার্চ : ইরাকের মসুলে একটি ঐতিহাসিক চার্চের দখল নিয়েছে আইএসআইএস জঙ্গি সংগঠন। এক সংবাদসংস্থা সূত্রের খবর ,চার্চের ডেরা থেকে এলাকার মানুষের ওপর ধর্মীয় দাদাগিরি চালাচ্ছে।

চার্চের বাইরে লেখা রয়েছে 'প্রবেশ নিষধ'। ফলে সেখানে খ্রীষ্টান ধর্মাবলম্বি মানুষরা প্রার্থনার জন্য যেতে পারছেন না। খ্রীষ্টান ধর্মের সমস্ত প্রতীক , মূর্তি নষ্ট করে দেওয়া হয়েছে ওই ঐতিহাসিক চার্চটিতে। চার্চের প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে আইএসের 'হেসবা ডিভিশনের' তরফে। প্রসঙ্গত 'হেসবা' শব্দের অর্থ 'ধর্মীয় পুলিশ'।

ইরাক : চার্চে ডেরা আইএসের, চালানো হচ্ছে ধর্মীয় দাদাগিরি

চার্চটি কে কেন্দ্র করে এলাকায় ধর্মীয় পুলিশগিরি চালায় আইএস জঙ্গিরা বলে অভিযোগ। এছাড়াও, এলাকায় ইসলাম ধর্মাবলম্বী পুরুষরা যাতে দাড়ি রাখেন এবং আইএসের উগ্র মতবাদকে সমর্থন করেন সে বিষয়টির ওপরেও কট্টরভাবে নজর রাখে আইএস জঙ্গিরা।

উল্লেখ্য এখন মসুলে আইএসের অস্তিত্বের কফিনে শেষ পেরেক পুঁততে জোরদার লড়াই চালাচ্ছে মার্কিন ও ইরাকি সেনা। ইতিমধ্যেই জানা গিয়েছে, মসুল ছেড়ে পালিয়েছে আইএসের প্রধান বাগদাদি। পিছু হটছে আইএসআইএসের জঙ্গি সেনারাও। ফলত এই পরিস্থিতিতে মসুলের এই চার্চ আইএসের ডেরা থেকে কবে মুক্তি পায় সেটাই দেখার।

English summary
The elegant columns of a west Mosul church stand plastered with Islamic State group propaganda after the jihadists’ infamous religious police took over the Christian place of worship.
Please Wait while comments are loading...