Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মেক্সিকোর বাজি বাজারে ভয়ানক বিস্ফোরণ, দগ্ধ হয়ে মৃত ২৯, আহত ৭০

  • Written By:
Subscribe to Oneindia News

মেক্সিকো সিটি, ২১ ডিসেম্বর : মেক্সিকোর বাজি বাজারে বিস্ফোরণের ঘটনায় ২৯ জনের মৃত্যু হয়েছে। ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭০ জন।

মেক্সিকো শহরের অদূরে তুলতেপেক শহরতলি এলাকায় ঘটনাটি ঘটেছে। বাজির বাজারে হঠাৎ করে আগুন লেগে একেরপর এক বিস্ফোরণ হতে শুরু করে। গোটা এলাকা ধোঁয়ার চাদরে ঢেকে যায়।

মেক্সিকোর বাজি বাজারে ভয়ানক বিস্ফোরণ, দগ্ধ হয়ে মৃত ২৯

সেই সময়ে বাজারে অনেক গ্রাহক বাজি কিনতে এসেছিলেন। বছর শেষের উৎসবের জন্য আগাম বাজি কিনে রাখাই ছিল উদ্দেশ্যে। তবে সেই আনন্দের মুহূর্ত বদলে গেল চিরশোকে।

মার্কিন যুক্তরাষ্ট্র ও লাতিন আমেরিকায় বড়দিন ও নতুন ইংরেজি বছরকে সবসময়ই বাজি ফাটিয়ে আনন্দের সঙ্গে স্বাগত জানানো হয়। সেজন্যই মেক্সিকোবাসী বাজি কিনে বড়দিনে ও নববর্ষের শুরুতে ফাটিয়ে উৎসব করেন। তবে মঙ্গলবার দিনটি তাদের জীবনে শোকের বার্তা বয়ে আনল।


জানা গিয়েছে স্থানীয় সময় দুপুর আড়াইটে নাগাদ বাজি বাজারে বিস্ফোরণ ঘটে। মোট ২৬টি দেহ উদ্ধার করা হয়। দূর থেকে দেখে মনে হচ্ছিল বড়দিনের উৎসব যেন শুরু হয়ে গিয়েছে। কারণ তুলতেপেক আকাশ লাল-নীল-সাদা বাজির আলোয় ছেয়ে গিয়েছিল।

প্রশাসন জানিয়েছে, ঘটনাস্থল থেকে ২৬টি দেহ উদ্ধার করা হয়েছে। বাকী ৩ জন হাসপাতালে মারা গিয়েছে। পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের ফলে ৭০ জন মানুষ আহত হয়েছেন। এর মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়েছে।

গোটা বাজি বাজারই বিস্ফোরণের ফলে আগুন লেগে শ্মশানঘাটে পরিণত হয়েছে। আশপাশের যত বাড়ি ছিল সেগুলিও কমবেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনায় গভীর শোক প্রকাশ করে টুইট করেছেন মেক্সিকোর রাষ্ট্রপতি এনরিকে পেনা নিয়েতো।

English summary
A massive explosion gutted Mexico's biggest fireworks market on Tuesday, killing at least 29 people and injuring 70, authorities said.
Please Wait while comments are loading...