Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভবিষ্যতে হিন্দু রাষ্ট্রপতিও পেতে পারে মার্কিন যুক্তরাষ্ট্র : বারাক ওবামা

  • Posted By:
Subscribe to Oneindia News

ওয়াশিংটন, ১৯ জানুয়ারি : গুণীদের কদর করতে জানে মার্কিন যুক্তরাষ্ট্র। সকলের সমানাধিকারও এদেশে প্রতিষ্ঠিত। আর এরকম চলতে থাকলে আগামিদিনে শুধু কোনও মহিলা নন, লাতিন, ইহুদি অথবা হিন্দু রাষ্ট্রপতিও পেতে পারে মার্কিন যুক্তরাষ্ট্র। হোয়াইট হাউসে নিজের শেষতম সাংবাদিক সম্মেলনে এমনটাই দাবি করলেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ রাষ্ট্রপতি বারাক ওবামা।[ওবামা থাকবেন ভাড়াবাড়িতে! অন্দরমহলের সজ্জা দেখলে চোখ কপালে উঠবে]

ওবামা বলেছেন, প্রতিটি জাতি, ধর্ম, বিশ্বাস থেকে এদেশের প্রতিনিধি উঠে আসবে। কারণ এটাই আমেরিকার শক্তি। এভাবেই যদি আমরা সকলকে সুযোগ করে দিতে থাকি তাহলে আগামিদিনে মহিলা, লাতিন, ইহুদি অথবা হিন্দু রাষ্ট্রপতি পেতে পারি আমরা।[ওবামার জন্য ভোজ, মাছের সরষে ঝাল থেকে গলৌটি কাবাব, শেষপাতে থাকছে মালপোয়া]

ভবিষ্যতে হিন্দু রাষ্ট্রপতিও পেতে পারে মার্কিন যুক্তরাষ্ট্র : বারাক ওবামা

এদিন ওবামাকে প্রশ্ন করা হয়, দেশের প্রথম কৃষ্ণাঙ্গ রাষ্ট্রপতি হিসাবে আপনি কি চান এমন ঘটনা ভবিষ্যতে আরও ঘটুক। এই প্রশ্নের জবাবেই এমন মন্তব্য করেন ওবামা।

মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের পর সাধারণ মত হল শ্বেতাঙ্গদের একটা বড় অংশ ডোনাল্ড ট্রাম্পকে ভোট দিয়ে জিতিয়েছে। যে অংশ দিনের পর দিন বঞ্চিত, কর্মহীন, তারাই দলে দলে ট্রাম্পকে ভোট দিয়েছেন।

ওবামা বলেছেন, অনেকে মনে করেছেন ছোটবেলায় তারা যেমন সুযোগ-সুবিধা পেয়ে এসেছেন তা হয়ত ছেলেমেয়েরা পাবে না। আর তাই ট্রাম্পকে ভোট দিয়ে জিতিয়েছেন। তবে আপনারা নিশ্চয়ই এমন আমেরিকা চান না যেখানে কতিপয় মানুষ দারুণ ভালো করবেন এবং বাকীরা জীবন সংগ্রাম চালিয়ে যাবেন।

প্রসঙ্গত, হোয়াইট হাউস থেকে বেরিয়ে যাওয়ার পরে ওবামা পরিবার ও লেখালেখি নিয়ে ব্যস্ত থাকবেন বলে জানিয়েছেন। পাশাপাশি আমজনতার মাঝেও তাঁকে দেখতে পাওয়া যাবে বলে দাবি করেছেন তিনি। শুক্রবার ২০ জানুয়ারি মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৫তম রাষ্ট্রপতি হিসাবে পদে বসবেন ডোনাল্ড ট্রাম্প।

English summary
As long as the United States recognizes merit and provides equal opportunity to all, it will have not just a woman president but could also see a Latino President, a Jewish President, and a Hindu president in the future, America's first mixed-race President Barack Obama said in his final press conference in the White House.
Please Wait while comments are loading...