Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ঢাকার গুলশন ক্যাফে হামলার মূলচক্রী জঙ্গি নূরুল ইসলাম নিহত

  • Written By:
Subscribe to Oneindia News

ঢাকা, ৬ জানুয়ারি : গত বছর ঢাকার অদূরে গুলশনে হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনার মূলচক্রী তথা জেএমবি জঙ্গি নূরুল ইসলাম মারজানকে এদিন শুক্রবার নিহত অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশের পুলিশ। তার সঙ্গে আরও একজনের দেহ উদ্ধার হয়েছে। সেও জঙ্গিদলের সদস্য বলে সন্দেহ করছে পুলিশ।

জানা গিয়েছে, নূরুলের দেহ ঢাকার বায়ার বাজারের কাছে একটি জায়গায় উদ্ধার হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, মোট ২ জনের দেহ উদ্ধার হয়েছে। তার মধ্যে নূরুল ছাড়াও অপরজন সন্দেহভাজন জঙ্গি রয়েছে।

ঢাকার গুলশন ক্যাফে হামলার মূলচক্রী জঙ্গি নূরুল ইসলাম নিহত

তবে নূরুল গুলির লড়াইয়ে মারা গিয়েছে নাকি আত্মহত্যা করেছে তা এখনও স্পষ্ট নয়। তার নেতৃত্বেই গত বছরের মাঝামাঝি ঢাকার অদূরে গুলশনে হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা চালানো হয়। সেই ঘটনায় মোট ১৮ জন বিদেশিকে নৃশংসভাবে হত্যা করা হয়।

ঘটনার পরে জেএমবি জঙ্গিগোষ্ঠী ও আইএসআইএস জঙ্গিরা এই হামলার দায় স্বীকার করে। ঘটনায় হামলাকারী জঙ্গিদের ছবিও স্যোশাল মিডিয়ায় প্রকাশ করা হয়। যদিও বাংলাদেশ পুলিশ প্রথম থেকেই এই হামলায় আইএসের যোগ থাকার কথা উড়িয়ে দিয়েছে। তাদের বক্তব্য ছিল, বাংলাদেশের জেএমবি জঙ্গিরাই এই হামলায় জড়িত রয়েছে।

English summary
'Mastermind' of Bangladesh Gulshan cafe siege Nurul Islam killed
Please Wait while comments are loading...