Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সিরিয়ায় সীমান্তে বাজার এলাকায় ট্যাঙ্কারে বোমা বিস্ফোরণে ৪৮ জনের মৃত্যু

  • Written By:
Subscribe to Oneindia News

আলেপ্পো, ৮ জানুয়ারি : তুরস্কের সীমান্তবর্তী সিরিয়ার আজাজ গ্রামে একটি ট্যাঙ্কারে বোমা বিস্ফোরণের ঘটনায় ৪৮ জনের মৃত্যু হয়েছে। ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও জানা গিয়েছে। এই গ্রামটিকেও সরকার বিরোধী বিক্ষুব্ধ দখল করে রেখেছিল।

সিরিয়ার অন্যতম বিখ্যাত শহর আলেপ্পো বেশ কয়েকবছর ধরে বিক্ষুব্ধ গোষ্ঠী ও জঙ্গিদের দখলে রয়েছে। এই এলাকায় তাদের দমন করতে নিয়মিত বোমা নিক্ষেপ করা হয়। এতে জঙ্গিদের পাশাপাশি বহু সাধারণ মানুষও মারা গিয়েছেন।

সিরিয়ায় বাজার এলাকায় ট্যাঙ্কারে বোমা বিস্ফোরণে মৃত ৪৮

শনিবারের ট্যাঙ্কার বোমা বিস্ফোরণের ঘটনায় অন্তত ১৪জন জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। তবে বেশিরভাগই সাধারণ মানুষ মারা গিয়েছেন। এছাড়া ৫জন ধর্মীয় গুরু রয়েছেন বলেও খবর।

সরকারি সূত্রে জানা গিয়েছে, বোমার আঘাত এতটাই গুরুতর যে লাশ শনাক্ত করাও মুশকিল হয়ে গিয়েছে। কারণ বোমার আঘাতে অনেক দেহ পুরোপুরি জ্বলে গিয়েছে অথবা টুকরো টুকরো হয়ে গিয়েছে।

আলেপ্পোর কাছে অবস্থিত আজাজ শহরে নিয়মিত এমন হামলা হয়েই চলেছে। গত নভেম্বরেও এমনই এক গাড়িবোমা বিস্ফোরণে ২৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে বেশিরভাগই বিক্ষুব্ধ গোষ্ঠীর সদস্য ছিল। অভিযোগ, আইএসআইএস জঙ্গিরাই এই ধরনের ঘটনা ঘটিয়েছে।

২০১১ সালের প্রথম থেকেই সরকার বিরোধী আন্দোলন শুরু হয়েছে সিরিয়ায়। সেই বিক্ষোভের জেরে এখনও পর্যন্ত ৩ লক্ষ ১০ হাজার মানুষের প্রাণহানি হয়েছে বলে জানা গিয়েছে। এই হানাহানির ঘটনায় সিরিয়ায় অর্ধেক জনজাতি অন্য দেশে উদ্বাস্তু হয়ে চলে গিয়েছেন।

English summary
A massive tanker truck bomb ripped through a market by a courthouse in the rebel-held Syrian town of Azaz on Saturday, killing 48 people and wounding dozens near the Turkish border.
Please Wait while comments are loading...