Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মেরিলিন মনরোর ঐতিহাসিক 'গাউন' নিলামে দাম পেল ৩২ কোটি টাকারও বেশি

  • Written By:
Subscribe to Oneindia News

লস অ্যাঞ্জেলস, ১৮ নভেম্বর : পঞ্চাশ ও ষাটের দশকে মেরিলিন মনরো নিজের সৌন্দর্য ও আবেদনে মাত গোটা দুনিয়াকে। সেই সময়ে যৌনতার প্রতীক হিসাবে গণ্য করা হতো তাঁকে। এমনই আবেদন ছিল যে আট থেকে আশি সকলেই ছিলেন এই হলিউড অভিনেত্রী, মডেল তথা গায়িকার ভক্ত।

এহেন অসীম আবেদনময়ী মেরিলিন মনরোর পরিহিত বিখ্যাত সেই ড্রেস যা গায়ে দিয়ে তিনি ১৯৬২ সালে মার্কিন রাষ্ট্রপতি জন এফ কেনেডিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছিলেন, তা নিলামে বিক্রি হল রেকর্ড পরিমাণ টাকায়। ভারতীয় মুদ্রায় ৩২ কোটি ৭০ লক্ষ ৯৮ হাজার টাকারও বেশি দাম দিয়ে কেনা হল মনরোর পরিহিত পোশাক।

মেরিলিন মনরোর 'গাউন' নিলামে দাম পেল ৩২ কোটি টাকারও বেশি

গায়ের রঙের রাঙানো এই গাউনে ২৫০০টি ক্রিস্টাল হাতে বুনে লাগানো হয়েছে। এর আগে ১৯৯৯ সালে এই গাউনটি একবার বিক্রি হয়। তখন তার দাম উঠেছিল ৮ কোটি ৪৫ লক্ষ টাকার মতো। আর এবার লস অ্যাঞ্জেলসে নিলামে চড়ার আগেই এর দাম উঠেছিল ২০ কোটি টাকার বেশি। তবে তা বিক্রি হয়নি।

এটি কিনেছে রিপলে'স বিলিভ ইট অর নট নামে একটি সংস্থা। তাদের তরফে সহ সভাপতি এডওয়ার্ড মেয়ের জানিয়েছেন, আমরা বিশ্বাস করি এই গাউনটি পপ সংষ্কৃতির সবচেয়ে উল্লেখযোগ্য নিদর্শন। ষাটের দশকের কথা শুধু এই একটিমাত্র পোশাক দিয়েই ব্যাখ্যা করে দেওয়া যায়।

মেরিলিন মনরোর ঐতিহাসিক 'গাউন' নিলামে দাম পেল ৩২ কোটি টাকারও বেশি

আরও জানা গিয়েছে, এই পোশাকটিকে সংস্থার বিভিন্ন শাখায় ঘুরিয়ে দেখানো হবে। এটি পরেই জন এফ কেনেডিকে ৪৫তম জন্মদিনের শুভেচ্ছা জানান মনরো। দিনটি ছিল ১৯ মে ১৯৬২। এর মাত্র তিনমাস পর নিজের বাড়িতে আত্মহত্যা করেন হলিউড তারকা মেরিলিন মনরো। তখন তাঁর বয়স হয়েছিল মাত্র ৩৬ বছর।

কেনেডিকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে মনরো নিজের ট্রেডমার্ক স্টাইলে অভ্যর্থনা জানান। নিউ ইয়র্কের ম্যাডিসন স্কোয়ারের সেই অনুষ্ঠানে সেদিন উপস্থিত ছিলেন ১৫ হাজার অতিথি। মনরো মৃত্যুর আগে শেষ জনসমক্ষে আসা দিনগুলির অন্যতম ছিল এটি। এরপরই ড্রাগের ওভারডোজের কারণে আত্মহননের পথ বেছে নেন তিনি।

কেনেডির জন্মদিনের সেই অনুষ্ঠানের পরে মনরোর সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে নানা আলোচনা শুরু হয় নানা মহলে। যদিও তিনমাস পরে ১৯৬২ সালের অগাস্টে মারা যান মনরো। আর তার পরের বছরে ১৯৬৩ সালের নভেম্বরে খুন হন জন এফ কেনেডি।

English summary
Marilyn Monroe's 'Happy birthday, Mr President' dress sells for record $4.8m
Please Wait while comments are loading...