Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নতুন ম্যালওয়ার, মাউসে ক্লিক না করতেই ক্ষতি হয়ে যেতে পারে কম্পিউটারের

Subscribe to Oneindia News

যদি আপনি মনে করেন যে , কোনও সন্দেহজনক সাইটে আপনি ক্লিক করেন না বলে আপনার কম্পিউটারে ম্য়ালওয়্যর আক্রমণ করবেনা, তাহলে তা ভুল ধারণা। সাইবার স্কিউরিটি সংক্রান্ত গবেষকরা খুঁজে পেয়েছেন যে, সাইবার অপরাধীরা বর্তমানে একধরনের ম্যালওয়ার ডাউনলোডারের সাহায্য নিয়ে সাইট হ্যাক করছে। যা অনেক ক্ষেত্রেই মেল খুললেই কম্পিউটারে ঢুকে পড়ছে।

ম্যালওয়্যার ডাউনলোডার দিয়ে 'ব্যাঙ্কিং ট্রোজান' ইন্স্টল করে চলছে এই সমস্ত কাজ। নতুন এই প্রক্রিয়ায়, কেউ মাউসে ক্লিক না করেও, মাউস পয়েন্টার একটি বিশেষ হাইপার লিঙ্কে গেলেই স্ক্রিপ্ট চালু হয়ে যাচ্ছে।। ফলে সেখান থেকেই কম্পিউটারে ঢুকে পড়ছে ম্যালওয়ার।

নতুন ম্যালওয়ার, মাউসে ক্লিক না করতেই ক্ষতি হয়ে যেতে পারে কম্পিউটারের

এইভাবে ইওরোপ, মধ্যপ্রাচ্য, আফ্রিকাতে স্প্যাম ইমেল পাঠিয়ে বহু সংস্থাকে লুঠ করার চেষ্টা চালানো হয়েছে। অনেক ক্ষেত্রে মেলের মাধ্যমে এই ভাইরাস ছড়ানো হচ্ছে। তবে এই ইমেলগুলির বেশিরভাগই আর্থিক বিষয় সংক্রান্ত ইমেল। 'invoice' ও 'order' এই নামে ইমেলগুলি আসছে। সঙ্গে থাকছে একিট পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনও।

পাওয়ার পয়েন্ট ফাইলের মাঝেই একটি হাইপার লিঙ্ক করা শব্দ থাকছে। সেখানে মাউস পয়েন্টার গেলেই আপনে আপ ডাউন লোড হতে থাকবে ব্যাঙ্ক ট্রোজান নামের মেলওয়ারটি। তবে যদি আপনার কম্পিউটারে মাইক্রোসফ্ট অফিসের সাম্প্রতিকতম ভার্সান থাকে , তাহলে আপনি টের পাবেন এই ভাইরাস সম্পর্কে।

English summary
You think you're safe from malware since you never click suspicious-looking links, then somebody finds a way to infect your PC anyway. Security researchers have discovered that cybercriminals have recently started using a malware downloader that installs a banking Trojan to your computer even if you don't click anything.
Please Wait while comments are loading...