Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অবশেষে নিখোঁজ এমএইচ ৩৭০ বিমানের খোঁজ মিলেছে, নিশ্চিত করল মালয়েশীয় সরকার

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কুয়ালালামপুর, ১৫ সেপ্টেম্বর : অবশেষে নিশ্চিতভাবে খোঁজ মিলেছে ২০১৪ সালে মাঝ আকাশে নিখোঁজ মালয়েশীয় বিমান এমএইচ ৩৭০ এর। বৃহস্পতিবার মালয়েশীয় সরকার জানিয়েছে, গত জুন মাসে তানজানিয়ায়র উপকূল থেকে দূরে পেম্বা দ্বীপে যে বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছে তা এমএইচ ৩৭০ বিমানেরই।

২০১৪ সালের ৮ মার্চ মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে চিনের বেজিং যাওয়ার পথে মাঝ আকাশ থেকে হারিয়ে যায় এমএইচ ৩৭০ বিমানটি। বোয়িং ৭৭৭-২০০ইআর বিমানটি কুয়ালালামপুর থেকে ওড়ার ঘণ্টাখানেক পর থেকে সমস্ত যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

অবশেষে নিখোঁজ এমএইচ ৩৭০ বিমানের খোঁজ মিলেছে, নিশ্চিত করল মাল

ওড়ার সময়ে বিমানটিতে ১২ জন কর্মী ও ২২৭ জন যাত্রীসহ মোট ২৩৯ জন যাত্রী ছিলেন যাদের অধিকাংশই চিনের বাসিন্দা। সবমিলিয়ে মোট ১৫টি দেশের মানুষ ওই নিখোঁজ বিমানের সওয়ারী ছিলেন বলেও জানা গিয়েছিল।

মালয়েশীয় সরকার জানিয়েছে, বিমানের যে ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছিল তা যাচাইয়ের পর নিশ্চিত হওয়া গিয়েছে যে এটি সেই নিখোঁজ বিমানেরই অংশ। তবে ঠিক কী কারণে এমন মারাত্মক ঘটনা ঘটল বা কেন বিমানটির এতদিন খোঁজ মেলেনি বা কীভাবে তা দুর্ঘটনার কবলে পড়ল, এমন হাজারো প্রশ্নের উত্তর খুঁজতে বিমানের ভাঙা টুকরোর আরও খুঁটিয়ে ফরেন্সিক পরীক্ষা করা প্রয়োজন।

এর আগে ২০১৫ সালের জুলাই মাসে ফরাসি দ্বীপে এমএইচ ৩৭০ এর ভাঙা টুকরো মিলেছিল বলে জানা গিয়েছে। এছাড়া মোজাম্বিক, দক্ষিণ আফ্রিকা, রডরিগেজ দ্বীপ ও মরিশাসেও এমএইচ ৩৭০ এর টুকরো পাওয়া গিয়েছে বলে খবর। সেগুলিকে এখনও পরীক্ষা করানো হচ্ছে।

English summary
Malaysia Confirms Debris Found In Tanzania Is From MH370
Please Wait while comments are loading...