Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

লন্ডন হামলায় শেষ পর্যন্ত বেরিয়েই পড়ল পাকিস্তানি যোগ!

Subscribe to Oneindia News

লন্ডনে রবিবার সন্ত্রাসবাদী হামলার ঘটনায় মোট ৭ জনের প্রাণ গিয়েছে। এর মধ্যে তিনজন হামলাকারীও রয়েছে। এছাড়া মোট ৪৮ জন আহত হয়েছে। এই ঘটনার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন আইএসআইএস। আর এই ঘটনাতেই পুরো ফোকাস ঘুরে গিয়েছে পাকিস্তানের দিকে।

এই ঘটনায় নাম জড়িয়ে গিয়েছে পাকিস্তানের। কারণ নিহত হামলাকারীদের মধ্যে একজন জন্মসূত্রে পাকিস্তানি ছিল বলে জানিয়েছে লন্ডন পুলিশ।

লন্ডন হামলায় শেষ পর্যন্ত বেরিয়েই পড়ল পাকিস্তানি যোগ!

আন্তর্জাতিক নানা সংগঠন ও ভারতের মতো দেশ বহুবার রাষ্ট্রপুঞ্জ সহ নানা আন্তর্জাতিক মঞ্চে বারবার করে বলেছে যে পাকিস্তান সন্ত্রাসের পীঠস্থান। পাকিস্তান থেকে সারা পৃথিবীতে শুধু সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়ছে তাই নয়, পাকিস্তান সরকার ও সেনা এতে প্রত্যক্ষভাবে মদত দিচ্ছে।

লন্ডন শহরের পুলিশ যে নিহত আততায়ীর নাম ঘোষণা করেছে সে আবজ নামে পরিচিত। তার পাকিস্তানি যোগ রয়েছে। সে নিজেকে জেহাদি বলে একসময় পরিচয় দিয়েছে।

অবজ নামে ওই নিহত জঙ্গির বয়স ২৭ বছর। সে লন্ডনের টিউব রেলে কাজ করেছে। কিছুদিন আগে কিশোরদের জেহাদি ভাবনায় উদ্বুদ্ধ করার অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে।

আবজের বিষয়ে তথ্য দিতে এগিয়ে এসেছেন তার এক বন্ধু। সে পুলিশের কাছে গিয়ে আবজের পরিচয় জানিয়েছে। আবজ পুরোমাত্রায় জঙ্গি ভাবনায় নিমজ্জিত হয়ে গিয়েছিল। আর তা হয়েছিল ইউটিউবে মার্কিন যুক্তরাষ্ট্রে বিরুদ্ধে প্রচার চালানো বিতর্কিত ধর্মপ্রচারক আহমদ মুসার বক্তব্য শুনে।

আর এক বন্ধু পুলিশকে জানিয়েছেন, দুই সন্তানের পিতা আবজের চরিত্র ধোঁয়াশায় ভরা ছিল। তার ড্রাগসের নেশা ছিল বলেও জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, এই হামলায় মোট ৪৮ জন আহত হয়েছে যার মধ্যে ২১ জনের অবস্থা আশঙ্কাজনক। সবমিলিয়ে মোট ১২জনকে এখনও পর্যন্ত গ্রেফতার করা গিয়েছে। এদের বেশিরভাগই লন্ডনের বাসিন্দা।

English summary
London attacker a Pakistani, shifts focus on Pakistan as cradle of terror
Please Wait while comments are loading...