Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আইপ্যাড, ল্যাপটপ নিয়ে নিষেধাজ্ঞা আমেরিকাগামী বিমানে

  • Posted By:
Subscribe to Oneindia News

ওয়াশিংটন, ২১ মার্চ : এবার নতুন করে আরেক নিষেধাজ্ঞা জারি করা হল মার্কিন যুক্তরাষ্ট্রগামী কয়েকটি বিমানে। নিয়ম, ৮টি দেশ থেকে যাঁরা মার্কিন যুক্তরাষ্ট্রে আসবেন, তাঁরা ল্যাপটপ, আইপ্যাড , ক্যামেরা সঙ্গে নিয়ে বিমানে উঠতে পারেবন না। তবে এই নিষেধাজ্ঞা সাময়িক কিছুদিনের জন্য লাগু হয়েছে বলে জানা গিয়েছে।

কেবলমাত্র বিশ্বের ৮টি দেশ থেকে আসা বিমানযাত্রীদের জন্যই এই নিয়ম লাগু করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। এই দেশগুলি হল মিশর, জর্ডন, কুয়েত, মরোক্কো, সৌদি, আরব, তুরস্ক ও ইউএই।

আইপ্যাড, ল্যাপটপ নিয়ে নিষেধাজ্ঞা আমেরিকাগামী বিমানে

তবে কী কারণে এই নিষেধাজ্ঞা তা নিয়ে এখনো স্পষ্ট করে জানানো হয়নি মার্কিন প্রশাসনের তরফে। সৌদি আরবের রয়্যাল জর্ডনিয়ান এয়ারলাইনের তরফে ও সৌদির এক সংবাদ সংস্থার তরফের এক রিপোর্টে প্রথমবারের জন্য এই খবর প্রকাশ্যে আসে।

এদিকে, রয়্যাল জর্ডনিয়ানের তরফে জানানো হয়েছে, এই নিষেধাজ্ঞার ফলে নেতিবাচক প্রভাব পড়েছে তাদের নিউ ইয়র্ক , শিকাগো, ও ডেট্রয়েডগামী বিমান পরিষেবায়। তবে এয়ারলাইন্সের তরফে জানানো হয়েছে, সেলফোন ও মেডিক্যাল ডিভাইসের যাবতীয় ইলেকট্রনিক যন্ত্রাংশ এই নিষেধাজ্ঞার সীমার বাইরে।

English summary
The US government is temporarily barring passengers on certain flights originating in eight other countries from bringing laptops, iPads, cameras and most other electronics in carry-on luggage .
Please Wait while comments are loading...