Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাহাড় প্রমাণ জঞ্জালের স্তূপে ধস, মৃত ৪৬ , ভেঙে চুরমার ১২ টি বাড়ি

  • Posted By:
Subscribe to Oneindia News

অদ্দিস আবাবা, ১৩ মার্চ : ইথিওপিয়ার সবচেয়ে বড় জঞ্জালের স্তূপের ধসে চাপা পড়ে প্রাণ হারালেন ৪৬ জন। ঘটনাটি ঘটেছে ইথিওপিয়ার অদ্দিস আবাবা এলাকার একটি জঞ্জালের স্তূপে। ঘটনায় ভেঙে চুরমার হয়ে যায় ১২ টি বাড়ি। প্রায় ৩০ হেক্টর জমি জুড়ে এই জঞ্জালের স্তূপটি রয়েছে ।

স্থানীয় এক বায়োগ্যাস প্ল্যান্টকেই এই ঘটনার জন্য দায়ি করা হচ্ছে। সেখানের অবর্জনা জড়ো হয়েই এই দুর্ঘটনা ঘটে যায় বলে জানা গিয়েছে। এক সংবাদসংস্থার তরফে জানানো হয়েছে এই জঞ্জালের স্তূপের ধসে চাপা পড়ে গিয়েছে এলাকার প্রায় ডজন খানেক বাড়ি।

পাহাড় প্রমাণ জঞ্জালের স্তূপে ধস, মৃত ৪৬ , ভেঙে চুরমার ১২ টি বাড়ি

আদ্দিস আবাবা শহরের প্রশাসনের সূত্রে দাবি করা হয়েছে , মৃত ৪৬ জনের মধ্যে ১৪ জন শিশু ও ৩২ জন মহিলা রয়েছেন। মৃতদের মধ্যে সকলেই জঞ্জাল স্তূপিকৃত এলাকায় জমি জবরদখল করে বাড়ি তৈরি করে বসবাস করছিল ।

প্রত্যক্ষদর্শীদের মতে ধসের সময় ব্যাপক জোরে আওয়াজ শোনা যায় বলে খবর। আওয়াজ পেয়ে যখন তাঁরা বাইরে বেরোন, দেখতে পান প্রবল বেগে টর্নেডোর মতো ঝড় তাদের দিকে ধেয়ে আসছে। তাঁদের মতে, ৩ মিনিটের মাথায় এই দুর্যোগ সমস্ত কিছু তছনছ করে দেয়।

English summary
At least 46 people died and dozens more were hurt in a giant landslide at Ethiopia’s largest rubbish dump outside Addis Ababa, a tragedy squatters living there blamed on a biogas plant being built nearby.
Please Wait while comments are loading...