Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কুলভূষণ যাদবকে নিয়ে পাকিস্তানের নয়া দাবি, চাঞ্চল্য আন্তর্জাতিক মহলে

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

নিজের দোষ কবুল করে প্রাণভিক্ষার আবেদন জানিয়েছেন পাকিস্তানে বন্দি ভারতীয় নাগরিক কুলভূষণ যাদব। বৃহস্পতিবার এমনই দাবি করা হল পাকিস্তানের ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনসের পক্ষ থেকে। এমনকি নিজের কাজের জন্য কুলভূষণ দুঃখপ্রকাশও করেছেন বলে দাবি পাকিস্তানের।

কুলভূষণ যাদবকে নিয়ে পাকিস্তানের নয়া দাবি, চাঞ্চল্য আন্তর্জাতিক মহলে

চরবৃত্তির অভিযোগে মাস কয়েক আগেই কুলভূষণ যাদবকে মৃত্যুদণ্ড দিয়েছে পাকিস্তানের সেনা আদালত। কিন্তু তাঁর মুক্তির জন্য ভারত সরকারের পক্ষ থেকে কম লড়াই চালানো হচ্ছে না। তারই ফল হিসেবে গত মাসে কুলভূষণের ফাঁসির ওপর স্থগিতাদেশ জারি করেছে আন্তর্জাতিক আদালত। কিন্তু তাতে দমতে রাজি নয় পাকিস্তান। বৃহস্পতিবার পাকিস্তানের আইএসপিআর-এর পক্ষ থেকে বিবৃতি দিয়ে বলা হয়েছে, চরবৃত্তি ও সন্ত্রাসের সঙ্গে জড়িত থাকার কথা কবুল করে কুলভূষণ দেশের চিফ অফ আর্মি স্টাফের কাছে প্রাণভিক্ষার আবেদন জানিয়েছেন। তাঁর জন্য পাকিস্তানের যে ক্ষতি হয়েছে, তারজন্য কুলভূষণ দুঃখপ্রকাশও করেছেন বলে দাবি সিওএএস-এর। সেইসঙ্গে কুলভূষণের 'দোষ কবুলের' একটি ভিডিও প্রকাশ করা হয়েছে বলে দাবি পাকিস্তানের।

গত বছরের ৩রা মার্চ, বালোচিস্তান থেকে কুলভূষণ যাদবকে গ্রেফতার করা হয়। ইরান হয়ে তিনি পাকিস্তানে ঢুকেছিলেন বলে অভিযোগ পাক সেনার অবশ্য ভারত বরাবরই তাঁর গুপ্তচর হওয়ার কথা অস্বীকার করেছে। প্রাক্তন নৌবাহিনীর আধিকারিক কুলভূষণকে ব্যবসার কাজে ইরান গিয়েছিলেন, সেখান থেকেই তাঁকে অপহরণ করা হয় বলে দাবি ভারত সরকারের। তাঁর মুক্তির জন্য আন্তর্জাতিক মহলেও লড়ে যাচ্ছে ভারত।

English summary
Kulbhushan Jadhav files mercy petition before Pakistan COAS, claims Pakistan. Kulbhushan expressed remorse for loss of live and damage to property of Pakistan.
Please Wait while comments are loading...