Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এই দেশে 'ভার্জিন'-র সংখ্যা ক্রমেই বাড়ছে! উদ্বেগে সরকার!

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

জাপানের জনসংখ্যা একটা বড় চ্যালেঞ্জ সে কথা কে না জানে। দেশে জন্মের হার ক্রমশ কমছে, যার প্রভাব সেখানকার জনসংখ্যায় পড়ছে ফলে 'সিঙ্গল' মানুষের সংখ্যা বাড়ছে। সরকারের একাধিক পন্থা অবলম্বনের পরেও আখেরে লাভের লাভ কিছু হচ্ছে না।

জাপান টাইমস-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, জাপানের একটি সমীক্ষায় দেখা গিয়েছে ১৮ থেকে ৩৪ বছর বয়সীদের মধ্যে ৭০ শতাংশ অবিবাহিক পুরুষ এবং ৪০ শতাংশ অবিবাহিত মহিলা যারা কোনও সম্পর্কের মধ্যে নেই। তবে উদ্বেগের বিষয় হল এদের মধ্যে ৪২ শতাংশ পুরুষ এবং ৪৪.২ শতাংশ মহিলাই ভার্জিন।

এই দেশে 'ভার্জিন'-র সংখ্যা ক্রমেই বাড়ছে! উদ্বেগে সরকার!

সবচেয়ে উদ্বেগের বিষয় হল এই সংখ্যাটা ক্রমশই বেড়ে চলেছে। ১৯৮৭ সালে দেখা গিয়েছিল ৪৮.৬ শতাংশ পুরুষ এবং ৩৯.৫ শতাংশ মহিলা অবিবাহিত ছিল। ২০১০ সালে ১৮ থেকে ৩৪ বছর বয়সের মঝ্যে ৩৬.২ শতাংশ পুরুষ এবং ৩৮.৭ শতাংশ মহিলা ভার্জিন ছিল। বর্তমানে তা ৪০ ছাড়িয়েছে।

সরকারের তরফে, উন্নত শিশু পরিচর্যা পরিষেবা বা দম্পতিদের ক্ষেত্রে করছাড় ব্যবস্থা করেও সেভাবে লাভ হচ্ছে না। সমীক্ষায় অধিকাংশ অবিবাহিত পুরুষ ও মহিলা বলেছেন কখনও না না কখনও তারা বিয়ে করতে চায় কিন্তু কবে তা নিয়ে তারা নিশ্চিত নয়।

সমীক্ষকদের মতে, জাপানের মানুষেরা নয় খুব বেশি বয়সে বিয়ে করে কিংবা একাকী থেকে যায়। ফলে দেশের জন্মহারে তার প্রভাব পড়ছেই।

শুধু জাপান নয়, বিশ্বের বহু জায়গায় অর্থনীতিগত অনিশ্চয়তার জন্য বহু নানুষ নিজেদের যৌন জীবন খরচ করতে চান না বা বিয়ের দিকে আগ্রহ দেখান না।

English summary
Japan Has A Worrying Number Of Virgins, Government Finds
Please Wait while comments are loading...