Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নিস সন্ত্রাস :'আইএসআইএস-এর ফ্রান্স দখল নেওয়া পর্যন্ত আইফেল টাওয়ার অন্ধকার রাখা হোক'

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

প্যারিস, ১৫ জুলাই : "আইফেল টাওয়ার অন্ধকার থাক, যতক্ষণ না আইএসআইএস ফ্রান্সের দখল নিচ্ছে!" নিস শহরের ট্রাক হামলায় কমপক্ষে ৮০ জনের মৃত্যুর পর এমনই হাড় হিম করা বার্তা দিল আইএসআইএস ভাবাদর্শে অনুপ্রাণিত জঙ্গিগোষ্ঠী।[ ফের ফ্রান্সে ভয়াবহ জঙ্গি হামলা, নিহত ৮০, আহত ১২০, তিন মাসের জরুরি অবস্থা জারি]

নিসের হামলায় এখনও পর্যন্ত দায় স্বীকার না করলেও মনে করা হচ্ছে এই সন্ত্রাসের পিছনে হাত রয়েছে আইএসআইএস গোষ্ঠীরই। শুধু আইফেল টাওয়ার অন্ধকার রাখার বার্তা নয়, নিস সন্ত্রাসে আনন্দ জাহির করে অনলাইনে একের পর এক বার্তা দেওয়া হয়েছে জঙ্গি গোষ্ঠীর তরফে।

নিস সন্ত্রাস :'আইএসআইএস-এর ফ্রান্স দখল নেওয়া পর্যন্ত আইফেল টাওয়ার অন্ধকার রাখা হোক'

ফ্রান্সের রিপোর্ট অনুযায়ী, এই সন্ত্রাসের ঘটনার দায় এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী স্বীকার করেনি। সর্বশেষ খবর পর্যন্ত যে ট্রাকটি জমায়েতে ঢুকে এই গণনরহত্যার ঘটনা ঘটিয়েছে তাঁর চালককে ইতিমধ্যে গুলি করে মেরে ফেলেছে পুলিশ। তবে এই গাড়ি থেকে প্রচুর সংখ্যা অস্ত্রশস্ত্র এবং গুলি উদ্ধার করা হয়েছে। নিহত ট্রাকচালকের বয়স ৩১ বছর। সে ফরাসি-তিউনিশিয় নাগরিক বলে জানিয়েছে পুলিশ। [ নিসে ট্রাক নিয়ে কীভাবে হামলা চালায় আততায়ী? দেখে নিন সেই মুহূর্তের ভিডিও]

আইএসআইএস জঙ্গীদের মধ্যে এখন উৎসবের পরিবেশ। আইএসআইএস সমর্থনকারী একাধিক অ্যাকাউন্ট থেকে টুইটার এমনকী টেলিগ্রাম চ্যানেলে একের পর এক নিস হামলা উপলক্ষে আনন্দবার্তা পাঠানো হচ্ছে। মৃতের সংখ্যা মিনিটে মিনিটে জানানো হচ্ছে এই সব অ্যাকাউন্ট থেকে।

মৃতের সংখ্যা যখন ৬২ ছিল, তখন একটি টুইট পোস্ট হয় যাতে লেখা ছিল, "ফ্রান্সের নিস হামলায় ফরাসি ধর্মযোদ্ধা ও পাপী কাফেরদের মৃতের সমখ্যা পৌঁছল ৬২-তে। আল্লাহ মহান, আল্লাহু আখবর।"

প্রসঙ্গত, গত বছরের নভেম্বরে প্য়ারিসে হামলা চালিয়েছিল আইএস জঙ্গিরা। সেই হত্যালীলায় অন্তত ১২৫ জনের বেশি মানুষের মৃত্যু হয়। এরপর এদিন ফের নিসের মতো উপকূলবর্তী শহরে ট্রাক হামলা চালানোয় উদ্বেগে রাষ্ট্রপতি ফ্রাঁসোয়া ওল্যঁদ। গোটা ফ্রান্স ইসলামী জঙ্গিদের হুমকির নিশানায় রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

English summary
ISIS Supporters Celebrate Nice Attack
Please Wait while comments are loading...