Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জার্মানির ট্রেনে হামলাকারী জঙ্গি তাদের সদস্য, ভিডিও প্রকাশ করে জানাল আইএস

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২০ জুলাই : এবার জার্মানিতেও আইএসের ছায়া প্রকট। বাভেরিয়া প্রদেশে ট্রেনের মধ্যে বছর সতেরোর যে আফগান যুবক ছুরি ও কুড়ুল নিয়ে ঝাঁপিয়ে পড়েছিল সহযাত্রীদের উপরে, সেই মহম্মদ রিয়াধ তাদের সদস্য বলে নিজেদের মুখপত্র আল আমাকে জানাল আইএস।

সোমবার রাত ৯টা নাগাদ জার্মানির ট্রিউশ্লিনজেন থেকে উয়ের্ৎজবার্গের দিকে যাচ্ছিল লোকাল ট্রেনটি। স্থানীয়দের পাশাপাশি কিছু বিদেশি যাত্রীও ছিলেন ট্রেনে। তখনই হামলা চালায় ওই আফগান কিশোর।

জার্মানির ট্রেনে হামলাকারী জঙ্গি আইএসের সদস্য!

ঘটনার খবর পেয়ে চালক ট্রেন থামালে পালানোর চেষ্টা করে অভিযুক্ত জঙ্গি। তখনই পুলিশের গুলিতে মৃত্যু হয় তাঁর। জঙ্গি হামলায় কারও প্রাণ না গেলেও বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

নিহত আফগান যুবকের সঙ্গে আইএসের যোগাযোগ নিয়ে তদন্ত চালাচ্ছিল পুলিশ। তার বাড়ি থেকে হাতে আকা আইএসের পতাকাও উদ্ধার হয়। এরপরই আইএসের তরফে নিহত মহম্মদ রিয়াধকে তাদের সদস্য হিসাবে ঘোষণা করা হয়েছে।

হামলা চালানোর আগে তোলা একটি ভিডিওতে মহম্মদ রিয়াধ নামে ওই কিশোর জঙ্গি জানাচ্ছে, সে খলিফা সৈন্য। ইসলামে অবিশ্বাসীদের উপরে সে হামলা চালাতে চলেছে। একঝলকে দেখে নিন, ঠিক কি বলেছিল এই জঙ্গি।

English summary
ISIS Releases Video Of Germany Train Attacker Making Threats
Please Wait while comments are loading...