Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জঙ্গিদের বিষয়ে উচিত ব্যবস্থা না নিলে হামলা হবে পাকিস্তানে, সতর্ক করল ইরান

Subscribe to Oneindia News

গোটা পাকিস্তান জুড়ে একের পর এক জঙ্গি শিবির বেড়ে ওঠায় তার জন্য ক্ষতিগ্রস্ত হচ্ছে প্রতিবেশী দেশগুলিও। জঙ্গিদের আশ্রয় দিয়ে ক্রমাগত বারুদের স্তূপে পরিণত হচ্ছে পাকিস্তানে। এবিষয়ে বার বার সেদশকে সতর্ক করা হয়েছে। তবে এতদিনেও কোনও কাজের কাজ না হওয়ায়, এবার কড়া ভাষায় পাকিস্তানকে সতর্ক করল আরেক মুসলিম প্রধান দেশ ইরান।

গত কয়েকমাসে ইরানের সীমান্তে সেদেশের ১০ জন বর্ডার গার্ডদের হত্যা করেছে পাক মদতপুষ্ট জঙ্গিরা। ইরানের দাবি পাক সুন্নি মুসলমান জঙ্গি শিবির জৈশ -অল -আদিল, পাক সীমান্তের মধ্যে থেকে ইরানের বর্ডার গার্ডদের লক্ষ্য করে গুলি চালায়।

জঙ্গিদের বিষয়ে উচিত ব্যবস্থা না নিলে হামলা হবে পাকিস্তানে, সতর্ক করল ইরান

ইরানি সেনার বর্ডার গার্ডদের মৃ্ত্যু নিয়ে কড়া ভাষায় ইসলামাবাদকে সতর্ক করেন ইরানের সেনাপ্রধান। ইরানের তরফে জানানো হয়, পাকিস্তান আশ্রিত সুন্নি জঙ্গিদের বিষয়ে যদি পাক সরকার ব্যবস্থা না নেয়, তাহলে পাকিস্তানে ঢুকে জঙ্গিঘাঁটি ভেঙে দেওয়ার হুমকি দেয় ইরান।

উল্লেখ্য ইরান পাকিস্তান সীমান্তে বহুদিন ধরেই ড্রাগ স্মাগলিং চলে বলে অভিযোগ, এছাড়া সেই এলাকায় জঙ্গিদের সক্রিয়তাতেও জেরবার ইরান। সব মিলিয়ে পরিস্থিতির উন্নতিতে পাকিস্তান সরকার হস্তক্ষেপ না করলেও উপযুক্ত ব্যবস্থা নিতে চলেছে ইরান বলে জানানো হয়েছে।

English summary
The head of the Iranian armed forces warned Islamabad on Monday that Tehran would hit bases inside Pakistan if the government does not confront Sunni militants who carry out cross-border attacks.
Please Wait while comments are loading...