Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

১৭৩জন আত্মঘাতী আইএস জঙ্গি হামলা চালাতে পারে ইউরোপে, চাঞ্চল্যকর রিপোর্ট ইন্টারপোলের

  • Posted By:
Subscribe to Oneindia News

ইরাকের মসুল জয় করলেই আইএসআইএস জঙ্গিদের বিরুদ্ধে বড় জয় পাওয়া গেল এমনটা মনে করা বোধহয় ঠিক হবে না। কারণ সারা বিশ্বের আইএসের জাল ছড়িয়েছে। ইন্টারপোলের রিপোর্ট বলছে, ১৭৩জন আইএস আত্মঘাতী জঙ্গি ইউরোপ জুড়ে হামলা চালাতে পারে। সেই জঙ্গিদের তালিকাও সব জায়গায় ছড়িয়ে দিয়েছে এই মার্কিন গোয়েন্দা সংস্থা।

১৭৩জন আত্মঘাতী আইএস জঙ্গি হামলা চালাতে পারে ইউরোপে

মধ্যপ্রাচ্যে ইরাক ও সিরিয়ায় যেভাবে আইএস দমনের অভিযান চলেছে তার বদলা নিতেই এই হামলা চালানো হতে পারে। গোয়েন্দাদের আশঙ্কা, আইএসের প্রতাপ কমে যাওয়ার পরে এবার আত্মঘাতী জঙ্গিরা একার ক্ষমতায় এক এক করে ইউরোপে হামলা চালানোর ফন্দি আঁটবে।

তবে এরা কেউ এখনও ইউরোপে এসে গিয়েছে কিনা তা নিশ্চিত নন গোয়েন্দারা। গত ২৭ মে ইন্টারপোলের তরফে তালিকা পাঠানো হয়েছে। বলা হয়েছে, জঙ্গিরা সকলেই প্রশিক্ষণপ্রাপ্ত ও অত্যাধুনিক বিস্ফোরক ব্যবহারে পারদর্শী। বিশ্বের নানা প্রান্তে জঙ্গি হামলার ঘটাতে পারে এই জঙ্গিরা।

রিপোর্টে জঙ্গিদের নাম, কবে আইএসে যোগ দিয়েছে সেই তারিখ, কোথায় শেষ তাদের দেখা গিয়েছে, মায়ের নাম ও ছবি সহ জীবনপঞ্জী তৈরি করে এফবিআইকেও দেওয়া হয়েছে। প্রতিটি জঙ্গির জন্য আলাদা আইডি তৈরি করা হয়েছে যাতে ইউরোপের দেশগুলির গোয়েন্দা দফতর সহজে তাদের চিনে ফেলতে পারে। ফলে এখন দেখার আত্মঘাতী আইএস হানা থেকে ইউরোপকে কতটা সুরক্ষিত রাখা যায়।

English summary
Interpol circulates list of 173 suspected members of Isis suicide brigade
Please Wait while comments are loading...