Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ডোকলামের জের গোটা চিনে, ভারতীয়দের সঙ্গে দুর্ব্যবহার সাংঘাই বিমানবন্দরে

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

চিনের সাংঘাই বিমানবন্দরে এক ভারতীয় যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ উঠল এক বিমানকর্মীর বিরুদ্ধে। বিষয়টি তোলা হয়েছে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের কানেও। চিনা বিমান সংস্থা অবশ্য দুর্ব্যবহারের অভিযোগ উড়িয়ে দিয়েছে।

ডোকলামের জের গোটা চিনে, ভারতীয়দের সঙ্গে দুর্ব্যবহার সাংঘাই বিমানবন্দরে

গত ৬ই অগাস্ট সতনাম সিং নামে এক ব্যক্তি চিনের সাংঘাই পুডোং বিমানবন্দরে নামেন। তিনি দিল্লি থেকে চিন হয়ে সান ফ্রান্সিসকো যাচ্ছিলেন। সেসময় তিনি লক্ষ্য করেন বিমানের এক্সিট গেটে হুইল চেয়ারে বসা কয়েকজন ভারতীয় যাত্রীর সঙ্গে গ্রাউন্ড স্টাফ দুর্ব্যবহার করছে। প্রতিবাদ করলে তাঁর ওপরও চিৎকার করে চুপ করতে বলা হয় বলে অভিযোগ করেছেন সতনাম সিং। এরপরই গোটা বিষয়টি বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকে চিঠি দিয়ে জানান তিনি।

চায়না ইস্টার্ন এয়ারলাইন্স অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছে। বিমান সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, সিসিটিভি ফুটেজ সহ অন্যান্য প্রমাণ খতিয়ে সেরকম কিছুই পাওয়া যায়নি। বিমানকর্মীরা যাত্রীদের সঙ্গে অত্যন্ত ভাল ব্যবহার করেছেন বলেও দাবি করেছে চিনা বিমান সংস্থা।

সুষমা স্বরাজকে জানানোর পর বিষয়টি কূটনৈতিক স্তরে পৌঁছে গিয়েছে। বিষয়টি নিয়ে চিনা বিদেশমন্ত্রকের সঙ্গেও তিনি কথা বলেছেন বলে জানা গিয়েছে। এদিকে সতনাম সিং জানিয়েছেন, ডোকলাম নিয়ে ভারত - চিন উত্তপ্ত সম্পর্কের ছাপ চিনা বিমানকর্মীদের চোখে মুখে স্পষ্ট ছিল। ভারতীয়দের যে তারা মোটে মেনে নিতে পারছে না, আকার- ইঙ্গিতে তা বারেবারেই বুঝিয়ে দেওয়া হচ্ছিল।

[আরও পড়ুন: নতুন করে মাপা যাচ্ছে না মাউন্ট এভারেস্টের উচ্চতা, কারণটা জানলে অবাক হবেন]

English summary
Chinese airlines allegedly insulted Indian passengers at Shanghai Airport, airlines authority denies allegation. Sushma Swaraj took up the issue.
Please Wait while comments are loading...