Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পরিবার দেশে পাঠিয়ে একলা থাকবেন সৌদি আরবে বসবাসকারী ভারতীয়রা! কিন্তু কেন

  • Posted By:
Subscribe to Oneindia News

কী বলবেন একে সৌদি সরকারের জুলুম! পরিবার নিয়ে সৌদিতে বসবাসকারী ভারতীয়রা নিজেদের পরিবারকে এদেশে ফেরত পাঠিয়ে দিতে চলেছেন। কারণ সৌদি সরকারের সিদ্ধান্তে সেদেশে আর্থিক সমস্যার মুখে প্রবাসী ভারতীয়রা।

জানা গিয়েছে, সৌদি সরকার রোজগেরে ব্যক্তির উপরে প্রতি জন নির্ভরশীল পিছু ১০০ রিয়াল (সৌদির মুদ্রা) বা ১৭০০ টাকা ফি ধার্য করতে চলেছে। ফলে সেদেশে বসবাসকারী ৪১ লক্ষ ভারতীয়রা চূড়ান্ত সমস্যায় পড়বেন নিঃসন্দেহে।

পরিবার দেশে পাঠিয়ে একলা থাকবেন সৌদি আরবে বসবাসকারী ভারতীয়রা!

সৌদিতে যে ব্যক্তি ৫ হাজার রিয়াল রোজগার করেন তাদের পরিবারকে ভিসা দেয় সরকার। সঙ্গে স্ত্রী ও সন্তান থাকলে এবার প্রত্যেকর জন্য প্রতি মাসে ডিপেন্ডেন্ট ফি ধার্য করা হবে। জন প্রতি ১০০ রিয়াল হলে সবমিলিয়ে মোট ৩০০ রিয়াল, অর্থাৎ ৫১০০ টাকা প্রতি মাসে।

তবে এখানেই শেষ নয়। বলা হচ্ছে, প্রতি বছরে এই কর জনপ্রতি ১০০ রিয়াল করে বাড়বে ২০২০ সাল পর্যন্ত। ফলে ২০২০ সালের শেষে জনপ্রতি একএকজনকে ৪০০ রিয়াল করে সৌদি সরকারকে কর চোকাতে হবে।

আর সেজন্যই সৌদি আরবে বসবাসকারী ভারতীয়রা নিজেদের স্ত্রী, সন্তানকে ভারতে ফিরিয়ে আনার পরিকল্পনা করছেন। কারণ একবছরে স্ত্রী-সন্তান নিয়ে সেদেশে থাকলে ভারতীয় মুদ্রায় ৬২০০০ টাকা অগ্রিম চোকাতে হবে যা আর্থিক দিক থেকে কষ্টসাধ্য বিষয়। তাই এভাবে চললে পরিবার থাকা সত্ত্বেও সৌদিতে বসবাসকারী ভারতীয়দের অবিবাহিতদের মতো জীবন কাটাতে হবে।

English summary
Indian men in Saudi set to become bachelors as new family tax regime kicks in
Please Wait while comments are loading...