Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আমি রাষ্ট্রপতি হলে ভারত-মার্কিন যুক্তরাষ্ট্র 'বেস্ট ফ্রেন্ড' হবে: ডোনাল্ড ট্রাম্প

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

এডিসন (নিউ জার্সি), ১৬ অক্টোবর : মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের মূল লড়াইটা রিপাবলিকান আর ডেমোক্র্যাটদের মধ্যে। এবার সেই লড়াইয়ে ভারতের 'কৌশলগত মিত্রতার' দোহাই দিয়ে যুদ্ধ জয়ের চেষ্টা রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের। [অন্যায়ভাবে ছুঁয়েছেন, চুম্বন করেছেন, ট্রাম্পের বিরুদ্ধে নিগ্রহের অভিযোগ তিন মহিলার]

ট্রাম্পের আশ্বাস, মানুষের ভোট যদি তাঁকে রাষ্ট্রপতি বানায়, তাহলে ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র একে অপরের 'প্রিয় বন্ধু' হবে এবং দুই দেশেরই একসঙ্গে অভাবনীয় ভবিষ্যত হবে।

আমি রাষ্ট্রপতি হলে ভারত-মার্কিন যুক্তরাষ্ট্র 'বেস্ট ফ্রেন্ড' হবে: ডোনাল্ড ট্রাম্প

রিপাবলিকান হিন্দু জোটের আয়োজিত একটি ভারতীয়-আমেরিকান দাতব্য অনুষ্ঠানে, ৭০ বছরের ট্রাম্প বলেন, "ট্রাম্প প্রশাসবের অধীনে আমরা আরও ভাল বন্ধু হয়ে উঠব। বরং আমাদের সম্পর্ককে ব্যাখ্যা করতে আমি 'প্রিয় বন্ধু' শব্দটারই ব্যবহার করব।"

ট্রাম্প আরও বলেন, "একসঙ্গে আমাদের ভবিষ্যৎ আরও উজ্জ্বল ও অভাবনীয় হবে।" ভারতকে দ্রুত গতিতে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করতেও ভোলেননি ট্রাম্প। তিনি বলেন, "ভারতীয় নেতারা অনলস। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কাজ করার অপেক্ষায় রয়েছি।"

এই প্রথমবার ট্রাম্প ভারতীয় আমেরিকানদের অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। তিনি বলেন, "আমি হিন্দুদের বড় ভক্ত। আমি ভারতের পক্ষে। যদি নির্বাচিত হতে পারি তাহলে ভারতীয়রা এবং হিন্দু সম্প্রদায় হোয়াইট হাউজের আসল বন্ধু হবে।"

পাশাপাশি ট্রাম্প এদিনের অনুষ্ঠানে বলেন, "বিক্ষুব্ধ ইসলামিক সন্ত্রাসবাদের মোকাবিলায় মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে ভারত যেভাবে রয়েছে তা সত্যিই প্রশংসাযোগ্য।" তিনি রাষ্ট্রপতি হলে ভারত ও মার্কিন মুলুক কাঁধে কাঁধ মিলিয়ে সন্ত্রাসবাদ দমনের লড়াই করবেন বলেও জানান তিনি।

English summary
India, US would be 'best friends' if elected as president: Donald Trump
Please Wait while comments are loading...