Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নতুন ভিডিওতে বাংলাদেশে হামলার হুমকি দেওয়া তিন যুবকের পরিচয় কী? জেনে নিন

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

ঢাকা, ৭ জুলাই : ঈদের আগে দিন ফের জঙ্গি হামলার হুমকি দেওয়া ভিডিও প্রকাশ করেছে আইএসআইএস জঙ্গিরা। সেখানে দেখা যাচ্ছে, বাংলাদেশেরই তিন যুবক একেবারে প্রকাশ্যে সিরিয়ার রাকায় রাস্তায় দাঁড়িয়ে তোলা ভিজিওতে হুমকি দিচ্ছে বাংলাদেশ প্রশাসনক।

সেখানে বলা হচ্ছে, যতদিন না বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা হচ্ছে, ততদিন আক্রমণ জারি থাকবে। বাংলাদেশে যে ঘটনা ঘটেছে তা কেবল ঝলক মাত্র। এমন হামলা আরও হবে। সারা বিশ্বে শরিয়ত আইন চালু না হওয়া পর্যন্ত এমন হামলা হতেই থাকবে।

ভিডিওতে বাংলাদেশে হামলার হুমকি দেওয়া তিন যুবকের পরিচয় কী?

এই আইএস ভিডিওতে তিনজন যুবককে দেখা যাচ্ছে। ইংরেজি ও বাংলা মিশিয়ে তারা কথা বলছে। বাংলাদেশ সরকারকে সরাসরি হুমকি দিচ্ছে এই তিন যুবক। তাদের মতে, খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে হওয়া এই যুদ্ধে বাংলাদেশও রয়েছে। সময় এসেছে এই লড়াইকে এগিয়ে নিয়ে যাওয়ার।

এর আগে গুলশনে হামলাকারী জঙ্গিদের পরিচয় সামনে আসার পরে চমকে গিয়েছিল গোটা বাংলাদেশ। সম্ভ্রান্ত পরিবারের তরুণদের মগজধোলাই করে জঙ্গি হামলা চালানো হয় গুলশনের রেস্তরাঁয়। ঠিক একইভাবে এই ভিডিওতে সামনে আসা তিন জঙ্গির পরিচয় নিয়েও হইচই শুরু হয়েছে বাংলাদেশে।

বাংলাদেশের সেনার প্রাক্তন মেজর ওয়াশিকুর আজাদের ছেলে তুষার (ছবিতে দাঁড়িওয়ালা ব্যক্তি) রয়েছে এর মধ্যে। সে ২০১১ সালে নঈম নামে একজনকে বিয়ে করে। পরে আলাদা হয়ে যায়। তুষার পেশায় দন্ত চিকিৎসক ছিল। গত দু'বছর ধরে সে নিখোঁজ। তার বাড়ি ঢাকায়।

আর একজনের নাম তৌসিফ হোসেন (মুখ ঢাকা)। সে ঢাকার আইবিএ বিজনেস স্কুলের ছাত্র ছিল। তবে পড়া পুরো শেষ না করেই মাঝপথে ছেড়ে দেয়। বাংলাদেশের জেএমবি জঙ্গিদের সঙ্গে সংস্রবের অভিযোগে পুলিশ তাকে একবার গ্রেফতার করেছিল। পরে সে ছাড়া পাওয়ার পরে তাকে পড়াশোনার জন্য অস্ট্রিয়াতে পাঠিয়ে দেয় পরিবার। পরে জানা যায়, সেখান থেকেও নিখোঁজ হয়ে গিয়েছে সে।

ছবিতে থাকা তৃতীয় যুবকের নাম তহমিদ রহমান শফি। ১৯৯৫ সালে ঢাকার একটি গানের রিয়েলিটি শো-য়ে সে প্রথম দশে জায়গা পেয়েছিল। দারুণ রবীন্দ্রসঙ্গীত গাইত সে। এছাড়া গ্রামীণ ফোনে কাজও করত। তবে ২০১১ সালে সে চাকরি ছেড়ে দেয়। এবং স্ত্রীকে নিয়ে সিরিয়া পাড়ি দেয়। এই তিনজনকেই দেখা যাচ্ছে হুমকি ভিডিওতে।

English summary
Know the identity of 3 youths who threatened Bangladesh in ISIS video
Please Wait while comments are loading...