Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

প্যারিস হামলা নিয়ে প্রথমবার মুখ খুলল মূল অভিযুক্ত সালাহ আবদেসালাম

  • Posted By:
Subscribe to Oneindia News

প্যারিস, ১৩ জানুয়ারি : প্যারিস জঙ্গি হামলার মূল অভিযুক্ত সালাহ আবদেসালাম জানিয়েছে, সে এই হামলার জন্য বিন্দুমাত্র লজ্জিত নয়। ফরাসি পত্রিকায় এই বিষয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। এক মহিলাকে চিঠির উত্তর দিতে গিয়ে এমনটাই নাকি জানিয়েছে এই জঙ্গি।

নভেম্বরের ১৩ তারিখ ২০১৫ সালে আইএসআইএস জঙ্গিরা প্যারিসে হামলা চালায়। সেই ঘটনায় ১৩০ জন মারা যান। এই ঘটনা নিয়ে ফরাসি বিচারকেরা আবদেসালামকে জিজ্ঞাসাবাদ করলে সে কোনও প্রশ্নের উত্তর দিতে অস্বীকার করেছে।

প্যারিস হামলা নিয়ে প্রথমবার মুখ খুলল মূল অভিযুক্ত সালাহ আবদেসালাম

তবে সংবাদমাধ্যম সূত্রে খবর, এক আগন্তুক মহিলার চিঠির জবাব দিতে গিয়ে সে প্রথমবার কোনও প্রশ্নের জবাব দিয়েছে। সেখানেই নির্লজ্জের মতো প্যারিস জঙ্গি হামলা নিয়ে বিন্দুমাত্র অনুশোচনা শোনা যায়নি তাঁর গলায়।

আগন্তুক মহিলাকে উদ্দেশ্য করে আবদেসালাম বলেছে, আমি জানিনা কার উদ্দেশ্যে চিঠি লিখছি। তবে আপনার চিঠি বাইরের জগতের সঙ্গে আমাকে কিছুটা হলেও সময় কাটাতে সাহায্য করেছে। তবে প্রথমেই জানিয়ে রাখি আমি কোনওকিছু নিয়ে ভীত নই। আমি যা তা নিয়ে লজ্জিতও নই। এবং যা ঘটেছে তার জন্যও লজ্জিত নই।

জানা গিয়েছে, এরকম বহু লোকের চিঠি জেলে বসে আবদেলসালাম পেয়েছে। তবে একমাত্র মহিলার চিঠিতেই সে জবাব দিয়েছে। গত এপ্রিলে তাকে বেলজিয়াম থেকে ফ্রান্সের জেলে স্থানান্তরিত করা হয়। ব্রাসেলসে একটি পুলিশ হানায় সে ধরা পড়ে।

বেলজিয়ামে জন্মানো ফরাসি নারগিক আবদেসালাম প্যারিস হামলার একমাত্র জীবিত জঙ্গি বলে পুলিশ জানিয়েছে। জানা গিয়েছে, যে ৭ জঙ্গি ফ্রান্সের বাটাক্লান কনসার্ট হল, ফরাসি জাতীয় স্টেডিয়াম, বিভিন্ন বার ও রেস্তরাঁয় হামলা চালিয়েছে, তাদের সবরকমভাবে সাহায্য করেছে হামলার মূলচক্রী আবদেসালাম।

English summary
'I'm Not Ashamed' Says Paris Attacks Suspect: Report
Please Wait while comments are loading...