Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাকী আর কয়েকঘণ্টা : ট্রাম্পের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে হিলারি

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

ওয়াশিংটন, ৭ নভেম্বর : মার্কিন নির্বাচনে আগে বাকী আর কয়েক ঘণ্টা। শেষ লগ্নে এসেও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে রইলেন ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিন্টন। রবিবার মার্কিন মুলুকের একটি জাতীয় পোলে এমনই সম্ভাবনার কথা জানানো হয়েছে।

গত জুলাই মাস থেকে যতগুলি ওপিনিয়ন পোল হয়েছে তা সে সরকারি হোক অথবা বেসরকারি উদ্যোগ, হিলারি একেবারে প্রথম থেকেই ট্রাম্পের সঙ্গে লিড বজায় রেখেছেন। কখনও ফারাক হয়েছে ১ শতাংশের তো কখনও সর্বোচ্চ ১২ শতাংশ। হিলারি বহুদিন ধরে রাজনীতি করলেও ট্রাম্পের রাজনৈতিক জীবন মাত্র দেড় বছরের। তবুও তিনি বারবার কড়া চ্যালেঞ্জের মুখে ফেলে দিচ্ছেন প্রাক্তন মার্কিন ফার্স্ট লেডিকে।

বাকী আর কয়েকঘণ্টা : ট্রাম্পের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে হিলারি

সদ্য প্রকাশিত ওয়াল স্ট্রিট/এনবিসি নিউজ পোল সমীক্ষা বলছে, যুক্তরাষ্ট্রের ৪৪ শতাংশ মানুষ হিলারিকে ভোট করবে। আর ট্রাম্পকে ভোট করার ইচ্ছা প্রকাশ করেছে ৪০ শতাংশ মার্কিন।

বাকীদের মধ্যে ৬ শতাংশ লিবারেটরিয়ান প্রার্থী গ্যারি জনসনকে ভোট দিতে পারেন এবং ২ শতাংশ মানুষ গ্রিন পার্টির প্রার্থী জিল স্টেইনকে সমর্থন করবেন বলে সমীক্ষার ফলাফল জানাচ্ছে।

অক্টোবরের মাঝামাঝি ওয়াল স্ট্রিট জার্নাল / এনবিসি নিউজ যে সমীক্ষা চালিয়েছিল তাতে ডেমোক্র্য়াট হিলারি ক্লিন্টন ১১ পয়েন্টে এগিয়ে ছিলেন। তবে এফবিআইয়ের ইমেল বিতর্ক নিয়ে নতুন করে তদন্তের পরই তা ৭ পয়েন্ট কমে ৪ শতাংশে এসে দাঁড়িয়েছে। এবং ট্রাম্পের জনপ্রিয়তা কিছুটা বেড়েছে।

ওয়াল স্ট্রিট জার্নালের নতুন সমীক্ষা ৩ থেকে ৫ নভেম্বরের মধ্যে নেওয়া হয়েছে। এদিকে আর এক সমীক্ষা সংস্থা RealClearPolitics এর তরফে বলা হচ্ছে, ১.৮ শতাংশ পয়েন্টে এগিয়ে রয়েছেন হিলারি। এছাড়া পলিটিকো/মর্নিং কনসাল্ট পোল অনুযায়ী হিলারি ৩ পয়েন্টে ট্রাম্পের চেয়ে এগিয়ে রয়েছেন এবং ৪৫ শতাংশ সমর্থন রয়েছে তাঁর জন্য।

English summary
Hillary Clinton leads Donald Trump by four points: poll
Please Wait while comments are loading...