Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফের অশান্ত ভেনেজুয়েলা, আক্রান্ত সুপ্রিমকোর্ট এবং আইনমন্ত্রীর বাড়ি, নেতৃত্বে এক পুলিশ অফিসার

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

ফের অশান্ত ভেনেজুয়েলা। এবার ভেনেজুয়েলায় সুপ্রিমকোর্টের ওপর হামলার ঘটনা ঘটেছে। হেলিকপ্টার থেকে গ্রেনেড ছোড়া হয় বলে অভিযোগ। প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো ঘটনাটিকে জঙ্গি হামলা বলে বর্ণনা করেছেন।

সোশ্যাল মিডিয়ায় পাওয়া ফুটেজে দেখা যাচ্ছে পুলিশ হেলিকপ্টার শহরের ওপর চক্কর খাচ্ছে। সেখান থেকে গুলি ও বিস্ফোরণের শব্দও পাওয়া গিয়েছে।

হেলিকপ্টার টিকে চুরি করা হয়েছে। এবং এক পুলিশ অফিসার এই ঘটনায় জড়িত বলে জানা গিয়েছে। ভেনিজুয়েলার সরকারকে ক্রিমিনালদের সরকার বলে বর্ণনা করেছেন তিনি। যদিও পুলিশ অফিসার সম্পর্কে বিস্তারিত আর কিছুই পাওয়া যায়নি।

দেশে রাজনৈতিক এবং অর্থনৈতিক সংকটের পর ফের একবার অশান্ত হল ভেনেজুয়েলা। ভেনেজুয়েলার বিরোধীদল প্রেসিডেন্ট মাদুরোকে ক্ষমতায় রাখার জন্য সুপ্রিমকোর্টের সমালোচনায় সরব।

ফের অশান্ত ভেনিজুয়েলা, আক্রান্ত সুপ্রিমকোর্ট এবং আইনমন্ত্রীর বাড়ি, নেতৃত্বে এক পুলিশ অফিসার

প্রেসিডেন্টের প্রাসাদ থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, একটি হেলিকপ্টার সুপ্রিমকোর্ট এবং অভ্যন্তরীণ এবং আইন মন্ত্রীর বাড়ির ওপর দিয়ে উড়ে গিয়েছে।

সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, সুপ্রিমকোর্টের ওপর ৪টি গ্রেনেড ফেলা হয়েছে এবং অভ্যন্তরীণ মন্ত্রীর বাড়ির ওপরে ১৫ টি গুলি করা হয়েছে।

কোনও হতাহতের খবর না থাকলেও, প্রেসিডেন্ট জানিয়েছেন, সুপ্রিমকোর্টে একটি অনুষ্ঠান চলছিল। এই হামলায় অনেকেই হতাহত হতে পারতেন। একটি গ্রেনেডকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন প্রেসিডেন্ট মাদুরো।

ঘটনায় সেনাবাহিনীকে সতর্ক করেছেন প্রেসিডেন্ট। তিনি তাঁর বার্তায় জানিয়েছেন, শান্তি রক্ষায় ব্যবস্থা নিতে তিনি সেনাবাহিনীকে বলেছেন।প্রশ্ন উঠছে, এই হেলিকপ্টার টিকে নিয়ে উড়ে গেলেন?

জানা গিয়েছে, অস্কার পেরেজ নামের এক পুলিশ অফিসার হেলিকপ্টারটিকে নিতে উড়ে যান। অস্ত্র সুসজ্জিত পাহারায় তিনি জানিয়েছেন, ভেনেজুয়েলায় স্বৈরতান্ত্রিক শাসন চলছে। সেনা, পুলিশ এবং সাধারণ মানুষ অপরাধী সরকারের বিরুদ্ধে হাত মিলিয়েছেন বলে দাবি তাঁর। তাঁরা কোন দলের নন, তাঁরা জাতীয়তাবাদী, দেশপ্রমিক বলেই দাবি ওই পুলিশ অফিসারের। এটা সেনার বিরুদ্ধে যুদ্ধ নয়, স্বৈরতন্ত্রের বিরুদ্ধে যুদ্ধ বলে জানিয়েছেন তিনি।

English summary
Helicopter attack on venezuelan supreme court
Please Wait while comments are loading...