Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাকিংহ্যাম প্যালেসে রানির ভোজসভায় পাতে পড়ল হালুয়া, গুজিয়া!

  • Posted By:
Subscribe to Oneindia News

লন্ডন, ২৮ ফেব্রুয়ারি : ভারতীয় রসনার প্রতি সারা পৃথিবীর মানুষের আকর্ষণ রয়েছে। ইংল্যান্ডের রাজবাড়ির সদস্যরাও যে ভারতীয় নানা ধরনের খাবারের প্রতি আকৃষ্ট তা আগেই জানিয়েছেন। তন্দুরি-কাবাব থেকে শুরু করে অনেক ভারতীয় খাবারই নিয়মিত বাকিংহ্যাম প্যালেসে আমদানি করা হয়।

তবে এবার একধাপ এগিয়ে রানি এলিজাবেথের ভোজসভার মেনুতেও জায়গা করে নিল ভারতীয় খাবার। যুক্তরাজ্য ও ভারতের 'ইয়ার অব কালচার ২০১৭' উপলক্ষে রাজবাড়ির রয়্যাল রাঁধুনিরা ভারতীয় থিম মেনে এদেশের রসনা তৈরি করলেন।

বাকিংহ্যাম প্যালেসে রানির ভোজসভায় পাতে পড়ল হালুয়া, গুজিয়া!

বাকিংহ্যাম প্যালেসে সোমবারের ভোজসভায় পুরি, হালুয়া, গুজিয়া, তন্দুরি চিকেন রাঁধা হয়েছিল ভারতীয় অতিথিদের জন্য। আর তা চেটেপুটে উপভোগ করেছেন অভ্যাগত সকলেই। এছাড়া ভারতের সম্মানে বাকিংহ্যাম প্যালেসের বাইরের দেওয়াল ভারতীয় সংষ্কৃতির নানা প্রোজেকশনে আলোকিত করে তোলা হয়েছিল।

জানা গিয়েছে, রানি এলিজাবেথের সঙ্গে মিলে প্রিন্স চার্লস, কেট মিডলটনরা নিজে অতিথিদের আপ্যায়নে ব্যস্ত ছিলেন। অতিথিদের মধ্যে ছিলেন অভিনেতা কমল হাসান, ক্রিকেটার কপিল দেব, বিখ্যাত সেতার বাদক অনুষ্কা শঙ্করের মতো অনেক খ্যাতনামা ব্যক্তিত্ব।

ইউরোপীয় ইউনিয়ন থেকে আগেই বেরিয়ে যাওয়ার কথা জানিয়েছে ব্রিটেন। আগামী মাসেই সম্ভবত ব্রেক্সিট কার্যকর করতে চলেছে থেরেসা মে সরকার। এর ফলে ভারতের সঙ্গে মুক্ত বানিজ্য চুক্তি করার পথ অনেকটাই প্রশস্ত হবে বলে অনেকে মনে করছেন।

English summary
Raj puri, halwa, gujiya and tandoori chicken were served at the Buckingham Palace on Monday for Queen Elizabeth's grand party to mark the UK-India Year of Culture 2017. The royal chefs cooked up thousands of Indian-themed canapes for the event.
Please Wait while comments are loading...