Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সন্ত্রাসহানা : আঙ্কারায় রুশ রাষ্ট্রদূতের প্রকাশ্যে গুলি করে হত্যা , হত্যাকারীদের মুখে ইসলাম স্লোগান

Subscribe to Oneindia News

মস্কো, ২০ ডিসেম্বর : তুরস্কের রাজধানী আঙ্কারায় একটি শিল্পপ্রদর্শনীতে রুশ রাষ্ট্রদূত আন্দ্রেয় কার্লোভকে খুব কাছ থেকে গুলি করে হত্যা করা হয়। হত্যাকারীর পরনে ছিল কেতাদুরস্ত স্যুট,টাই। রুশ রাষ্ট্রদূতের হত্যার পাশাপাশি বন্দুকবাজদের গুলিতে বেশ কিছু মানুষ আহত হয়েছেন। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে।

এই ঘটনার সঙ্গে সঙ্গে কোনও জঙ্গিদল এই হামলার দায় স্বীকার করেনি। কিন্তু সোস্যাল মিডিয়ায় প্রকাশিত ভিডিও থেকে স্পষ্ট হয় হত্যাাকারীরা হত্যার পর মঞ্চে দাঁড়িয়ে ইসলাম সংক্রান্ত স্লোগান দিচ্ছিল।

প্রকাশ্যে গুলি রুশ রাষ্ট্রদূতকে

প্রকাশ্যে গুলি রুশ রাষ্ট্রদূতকে

কার্লোভের পিঠে গুলি লেগেছে বলে রাশিয়ার অর্থ মন্ত্রকের তরফে জানানো হয়েছে। এই শিল্প প্রদর্শনীতে কার্লোভ বক্তৃতা দেওয়ার সময় বন্দুকবাজরা হামলা চালায়।

হত্যাকারীর পরনে স্যুট

হত্যাকারীর পরনে স্যুট

ফটো গ্যালারির যে ছবি সোস্যাল মিডিয়ায় প্রকাশ পেয়েছে তাতে দেখা গিয়েছে গাঢ় রংয়ের স্যুট পরিহিত এক যুবক হাতে পিস্তল ধরে রয়েছেন। মাটিতে লুটিয়ে রয়েছেন রুশ রাষ্ট্রদূত।

'আল্লাহ আখবর!, আলেপ্পোকে ভুলো না'

'আল্লাহ আখবর!, আলেপ্পোকে ভুলো না'

সিরিয়ায় রাশিয়ার ভূমিকা নিয়ে তুরস্কের বিক্ষোভের কয়েকদিনের মধ্যেই এই হামলা হল। রুশ রাষ্ট্রদূতকে হত্য়ার পর হত্যাকারীর মুখে শোনা যায় আল্লহ আখবর স্লোগান। আলেপ্পো কে ভুলো না। সিরিয়াকে ভুলো না। আমরা নিরাপদ নই। তোমাদেরও নিরাপদ থাকতে দেব না। যারা সিরিয়ায় হওয়া অত্যাচারে সামিল তাদেরকে এর দাম দিতেই হবে।

আততায়ীর মৃত্যু

আততায়ীর মৃত্যু

সুত্রের তরফে জানানো হয়েছে পরে নিরাপত্তারক্ষীদের গুলিতে মারা যায় ওই সশস্ত্র জঙ্গি। রুশ রাষ্ট্রদূতের উপর গুলি চালানোর পরই কাউন্টার হামলায় প্রথমে জখম হয় হত্যাকারী। পরে তার মৃত্যু হয়।

English summary
Gunfire Kills Russian Ambassador In Turkey In Attack At Photo Exhibit
Please Wait while comments are loading...