Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বন্ধ হয়ে যেতে পারে টোরেন্টস ?

  • Posted By:
Subscribe to Oneindia News

ব্রিটেন, ১৪ ফেব্রুয়ারি : আর হয়তো ক'দিন বাদ থেকেই দেখা যাবে না টোরেন্টসের সাইট গুলি। সূত্রের খবর, গুগল, মাইক্রোসফট বিং, ইয়াহুর মতো সার্চ জায়েন্টরা টোরেন্টস সাইট বন্ধ করার সিদ্ধান্ত নিতে চলেছে। তবে আপাতত তা ব্রিটেনের জন্য প্রযোজ্য। তবে তা পরবর্তীকালে ব্রিটেন ছাড়িয়ে অন্য়ান্য দেশেও কার্যকর হতে পারে বলে দাবি সূত্রের।

টোরেন্ট ফ্রিক থেকে নতুন রিপোর্টে জানানো হয়েছে , ব্রিটেনের ব্রিটিশ ইন্টেলেকচুয়্যাল প্রপার্টি অফিসে বিনোদন জগতের কর্তাদের সঙ্গে কিছুদিন আগেই দেখা করেছেন গুগুল, ইয়াহু, বিং এর উপর তলার আমলারা। তারপরই টোরেন্টসের সাইট বন্ধের দিকে ইঙ্গিত দেওয়া হয়েছে।

বন্ধ হয়ে যেতে পারে টোরেন্টস ?

এর আগে, বিষয়টি নিয়ে ব্রিটেনের জাতীয় রাজনৈতিক স্তরে আলোচনা হয়েছে। তারপরই ব্রিটিশ ইন্টেলেকচুয়্যাল প্রপার্টি অফিসের কর্তারা টোরেন্টস বন্ধ রাখার বিষয়ে আলোচনা শুরু করেন বলে জানা গিয়েছে।

সাইট চালু বা বন্ধের বিষয়ে একটি বোঝাপড়ায় আসতে চাইছে সকল পক্ষই। তবে 'ব্রিটেনের ডিজিটাল ইকোনমি বিল' কার্যকর হলে , সাইটের বন্ধ হওয়া নিশ্চিত হতে পারে বলে খবর। তবে ব্রিটেনে বন্ধ হলেও, তা পরবর্তীকালে অন্যান্য দেশে নিষেধাজ্ঞোর আওতায় আসতে পারে বলে মনে করা হচ্ছে।

English summary
It might soon be time to bid adieu to Torrent aggregating sites as new reports indicate that search giants such as Google, Yahoo and Microsoft’s Bing search may have finally decided to ban the torrent sites.
Please Wait while comments are loading...