Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সংস্থার অভ্যন্তরীন সংস্কৃতি নিয়ে বিতর্কের মধ্যেই মহিলাদের আলোচনাসভায় সুন্দর পিচাই

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

সফটওয়্যারের দুনিয়ায় পুরুষ ও মহিলাদের মধ্যে ফারাক নিয়ে বিতর্কের মধ্যেই গুগলের মহিলা কর্মীদের নিয়ে একটি আলোচনাসভা করলেন গুগলের সিইও সুন্দর পিচাই। তবে টাউন হলে এই আলোচনাসভা হওয়ার কথা থাকলেও বিতর্কের ভয়েই সম্ভবত টাউন হল বাতিল করে ক্যালিফর্নিয়ায় গুগলের ক্যাম্পাসে এই আলোচনাসভা করেন তিনি।

সংস্থার অভ্যন্তরীন সংস্কৃতি নিয়ে বিতর্কের মধ্যেই মহিলাদের আলোচনাসভায় সুন্দর পিচাই

মহিলা কর্মীদের উদ্দেশ্যে সুন্দর পিচাই বলেন, 'যে যাই বলুক তাতে কান দেওয়ার প্রয়োজন নেই। এই সংস্থায় আপনাদের প্রয়োজন আছে।' তিনি আরও বলেন, প্রযুক্তির দুনিয়ায় আরও বেশি মহিলাদের অংশগ্রহণের প্রয়োজন রয়েছে। কোডিং ও অ্য়াপ তৈরিতে আরও বেশি সংখ্যাক মহিলা এগিয়ে এলে আখেরে গোটা দুনিয়াই লাভবান হবে বলে মন্তব্য করেছেন গুগল সিইও।

[আরও পড়ুন: এয়ারটেলের গ্রাহকের কাছে লক্ষাধিক টাকার 'উড়ো বিল', নেপথ্যের গাফিলতি জেনে সতর্ক হোন]

সম্প্রতি গুগলের এক কর্মী জেমস ড্যামোর একটি নিবন্ধে লেখেন, গুগলের কর্মী বাহিনীর ৮০ শতাংশই কেন পুরুষ। নিজস্ব মতামত তুলে ধরে তিনি বলেন, প্রতিষ্ঠানটির অভ্যন্তরীণ সংস্কৃতি ও বৈচিত্র্য নীতিতে বিস্তর ফারাক রয়েছে। তাঁর এই নিবন্ধটি ভাইরাল হয়ে যায় সংস্থার ভেতরেই। এরপরই গুগল সিইও সুন্দর পিচাই প্রতিষ্ঠানের নিয়মভঙ্গের অভিযোগে জেমস ড্যামোরকে চাকরি থেকে ছাড়িয়ে দেন। সেকারণেই মহিলাদের নিয়ে পিচাইয়ের এই আলাদা করে আলোচনাসভা বলেই মনে করা হচ্ছে।

English summary
After cancelling townhall meeting fearing anti - diversity memo, Sundar Pichai finally addressed a coding event for girls.
Please Wait while comments are loading...