Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জি২০ সম্মেলনে কঠিন লড়াইয়ের শপথ রাষ্ট্রনেতাদের, কী বললেন তাঁরা

  • Posted By:
Subscribe to Oneindia News

জার্মানির হ্যামবার্গে শুক্রবার জি২০ সম্মেলন উপলক্ষ্যে বিশ্বের প্রথম সারির ২০টি দেশের রাষ্ট্রনেতারা উপস্থিত হন। সকলে একবাক্যে সমস্ত ধরনের সন্ত্রাসবাদী হামলার নিন্দায় মুখর হয়েছেন। এবং একইসঙ্গে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের শপথ নিয়েছেন।

যৌথ বিবৃতিতে রাষ্ট্রনেতারা সকলে একসঙ্গে জানিয়েছেন যে সন্ত্রাসবাদ সারা বিশ্বকে কঠিন বিপদের মধ্যে ঠেলে দিয়েছে। এই বিপদের বিরুদ্ধে লড়াই করতে হবে। যে সমস্ত জায়গায় নিশ্চিন্তে জঙ্গিরা লুকিয়ে থেকে বিশ্বকে ত্রস্ত করছে সেই জায়গাগুলি ও তাদের আশ্রয়দাতাদের বিরুদ্ধেও লড়তে হবে।

জি২০ সম্মেলনে কঠিন লড়াইয়ের শপথ রাষ্ট্রনেতাদের

এর পাশাপাশি সকলে এটাও জানিয়েছেন যে পদক্ষেপই নেওয়া হোক না কেন তা রাষ্ট্রপুঞ্জের সম্মতি মেনেই নেওয়া হবে। এবং সেক্ষেত্রে আন্তর্জাতিক আইন ও মানবাধিকার যাতে লঙ্ঘিত না হয়, সেদিকে খেয়াল রাখা হবে।

বিশ্বের প্রতিটি দেশের কর্তব্য সন্ত্রাসবাদের মোকাবিলা করা। এটা তাদের সকলের কর্তব্য। রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদের যে রেজোলিউশন রয়েছে তা মেনেই কাজ করতে হবে বলে রাষ্ট্রনেতারা মনস্থির করেছেন।

এর পাশাপাশি সন্ত্রাসবাদ মোকাবিলায় এক দেশ অপরের সঙ্গে ইন্টেলিজেন্স ও সন্ত্রাসবাদ সংক্রান্ত নানা তথ্য, সূত্র ও নথি আদানপ্রদান করবে বলেও রাষ্ট্রনেতারা যৌথ বিবৃতিতে জানিয়েছেন। তবে এক্ষেত্রে তথ্যের সুরক্ষা যাতে নিশ্চিত করা যায় ও তা যাতে জাতীয় আইন মেনে হয় সেই বিষয়টি দেখে নিতে হবে।

English summary
G-20 Leaders' reiterate commitment to fight terrorism, its funding
Please Wait while comments are loading...