Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফটোফিচার : মায়ের বয়সী শিক্ষিকাকে বিয়ে করেছেন এই রাষ্ট্রপতি, চেনেন কী এনাকে ?

Subscribe to Oneindia News

সবেমাত্র ফ্রান্সের রাষ্ট্রপতি পদে তিনি আসীন হয়েছেন। এর মধ্যেই ফরাসী রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁ এর জীবনের নানান দিক নিয়ে তোলপাড় হচ্ছে খবরের দুনিয়া। সেই সমস্ত খবরের মধ্যে সবচেয়ে বড় কৌতূহল তৈরি হয়েছে, ম্যাক্রোঁয়ের স্ত্রী ব্রিজিট ট্রনেকে নিয়ে।

ফ্রান্সের রাষ্ট্রপতি নির্বাচনের মতো কঠিনতম বৈতরণী পার হওয়াটা নেহাত চাট্টিখানিক কথা নয়। কিন্তু এই গোটা লড়াইয়ে ম্যাক্রোঁ -এর পাশে ছিলেন স্ত্রী ব্রিজিট। যাঁর সাথে ইমানুয়্যেল ম্যাক্রোঁর বয়সের ফারাকের খবরই এখন সংবাদ শিরোনামে। একনজরে দেখে নেওয়া যাক দুজনের প্রেম কাহিনী।

কে এই ব্রিজেট?

কে এই ব্রিজেট?

৬৪ বছরের ব্রিজেটের বর্তমান পরিচয় , হল তিনি ফরাসী রাষ্ট্রপতি ইমানুয়্যেল ম্যাক্রোঁর স্ত্রী তথা ফ্রান্সের 'ফার্স্ট লেডি'। ইমানুয়্যেলকে তিনি বিয়ে করেন ২০০৭ সালে। তবে এছাড়াও তাঁর আরেকটি পরিচয় রয়েছে।

শিক্ষিকাকে বিয়ে !

শিক্ষিকাকে বিয়ে !

হ্যাঁ খবরটা সত্যিই। । একজন শিক্ষিকা অন্যজন ছাত্র। ফ্রান্সের রাষ্ট্রপতি ইম্মানুয়েল ম্যাক্রেঁ-এর স্ত্রী ব্রিজেট ছিলেন তাঁর হাইস্কুলের শিক্ষিকা। তবে হাইস্কুলে নয় দুজনের ঘনিষ্ঠতা ড্রামা স্কুল থেকে।

প্রেম পর্বের প্রথমধাপ

প্রেম পর্বের প্রথমধাপ

উত্তর ফ্রান্সের এক স্কুলে ফ্রেঞ্চ শেখাতেন ব্রিজেট। এছাড়াও থিয়েটার ক্লাব চালাতেন তিনি। সেখানেই ইমানুয়েলের সঙ্গে আলাপ। আর ইমানুয়েল ও হয়ে ওঠেন তাঁর প্রিয় ছাত্র।

বিয়ের প্রস্তাব

বিয়ের প্রস্তাব

১৭ বছর বয়সে ইমানুয়্যেল ম্যাক্রোঁ ব্রিজেটকে প্রেমের প্রস্তাব দেন বলে খবর। এর আগে ইমানুয়্যেলের থেকে ব্রিজেটকে দূরে থাকার জন্য বলেন ইমানুয়্যেলের বাবা মা। তখন ইমানুয়্যেলের বয়স ১৬, আর ব্রিজেট ৪০ বছর বয়সী মহিলা।

 ইমানুয়্যেলের জন্য কেরিয়ার ত্যাগ করেন ব্রিজেট

ইমানুয়্যেলের জন্য কেরিয়ার ত্যাগ করেন ব্রিজেট

২০০৭ সালে দুজনের বিয়ের পর থেকেই, স্বামীর সব লড়াইয়েই পাশে থেকেছেন ব্রিজেট।
স্বামী ইমানুয়্যেলের জন্য নিজের কেরিয়ার ত্যাগ করে, রাষ্ট্রপতি হওয়ার কঠিন লড়াইয়ে সব সময়ে ইমানুয়্যেলের পাশে থেকেছেন ব্রিজেট। আর সেই ব্রিজেটই আজ বহু যুদ্ধ পার করে ,ফ্রান্সের 'ফার্স্ট লেডি'।

English summary
From teacher to lover ,Meet 'Madame Macron'
Please Wait while comments are loading...