Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জোর করে ধর্মান্তরিতকরণ, অত্যাচারের জেরে দলে দলে পাকিস্তান ছাড়ছে হিন্দুরা

Subscribe to Oneindia News

স্বাধীনতাত্তোর কালে পাকিস্তান থেকে অভাবনীয় ভাবে কমে গিয়েছে হিন্দুদের সংখ্যা। ১৯৪৭ সালে পাকিস্তানে হিন্দুদের সংখ্যা ছিল ২৩ শতাংশ, তা বর্তমানে কমে দাঁড়িয়েছে মাত্র ৬ শতাংশে। সংবাদমাধ্যম 'দ্য নেশন' এমনই তথ্য প্রকাশ করেছে। এতদিন ধরে তিলে তিলে পাকিস্তানে হিন্দুদের সংখ্যা কমার নেপথ্যে রয়েছে বহু বিষয় । যে কারণগুলির জন্য প্রতি বছর প্রায় ৫ হাজার হিন্দু ভারতে চলে আসছে।

মূলত পাকিস্তানে যে সমস্ত বিষয়গুলি হিন্দুদের সংখ্যা কমে যাওয়ার নেপথ্যে কাজ করছে তা হল , ধর্মান্তরিতকরণ, হিন্দু মহিলাদের ওপর অকথ্য অত্যচার। এছাড়াও একের পর এক হিন্দুকে অপহরণ করে নিয়ে গিয়ে তাঁকে মেরে ফেলা হচ্ছে বলে অভিযোগ। এবিষয় পাকিস্তানের রাস্তায় নেমে,প্রশাসনের বিরুদ্ধে প্রতিবাদে মুখরও হন সেদেশের সিন্ধ প্রদেশের বাসিন্দারা।তবে লাভের লাভ কিছুই যে হয়নি তা স্পষ্ট পরিসংখ্যানে।

জোর করে ধর্মান্তরিতকরণ, অত্যাচারের জেরে দলে দলে পাকিস্তান ছাড়ছে হিন্দুরা

এখানেই শেষ নয় পাকিস্তান বহু হিন্দু মহিলাকে হয় জোর করে ধর্মান্তরিত করে দেওয়া হয়, নয়তো বা তাঁর ইচ্ছার বিরুদ্ধে বিয়ে দেওয়া হয় কোনও মুসলিমের সঙ্গে। পাকিস্তানের সিন্ধ প্রদেশে একটা বিশাল সংখ্যার হিন্দু বসবাস করত একটা সময়ে, কিন্তু দিন যত এগিয়েছে ততই এই এলাকায় বেড়ে চলে অপরাধমূলক কাজ। বেশিরভাগ ক্ষেত্রে এই অপরাধ, হিন্দুদের উদ্দেশ্য করে হয়ে চলেছে।

 অভিযোগ ,পাকিস্তানের নিম্নবর্ণের হিন্দুদের জোর করে ধর্মান্তরিত করা হয়। অন্যদিকে উচ্চবর্ণের হিন্দুদের জীবিকাতে বাধা সৃষ্টি করা হয় বলে ,তথ্য উঠ এসেছে। বহু ব্যবসায়ী হিন্দুকে অপহরণও করা হয়েছে এযাবৎকালে। যাঁদের পর আর কোনও চিহ্ন পাওয়া যায়নি। সেদেশে হিন্দুরা পুজা অর্চনার ক্ষেত্রেও বহু বাধার সম্মুখীন হয়। ফলে সব মিলিয়ে বসবাসের অযোগ্য এমন পরিস্থিতিতে পাকিস্তান ছাড়তে বাধ্য হচ্ছেন, সেদেশের কোনঠাসা হিন্দুরা।

English summary
The population of Hindus in Pakistan has declined drastically from about 23 per cent in 1947 to only 6 per cent now due to forced conversions, oppression and suppression in the Islamic nation the Nation reported
Please Wait while comments are loading...