Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শ্রীলঙ্কায় বন্যা, ধসে মৃত শতাধিক, সাহায্য ভারতের, সমবেদনা প্রধানমন্ত্রী মোদীর

  • Updated:
  • Posted By:
Subscribe to Oneindia News

শ্রীলঙ্কায় বন্যা ও ধসের জেরে অন্তত শতাধিক মানুষের প্রাণ গিয়েছে বলে খবর। ২০০৩ সালের পর এত ভয়াবহ বন্যা শ্রীলঙ্কায় আর হয়নি বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। আরও বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস পাওয়া গিয়েছে।

সেদেশের কেলানি নদীর তীরবর্তী এলাকা খালি করে দেওয়া হয়েছে। কল্লোননাওয়া, কাদুওয়েলা, ওয়েল্লাম্পিটিয়া, কেলানিয়া, বিয়াগামা, সেদাওয়াট্টে, ডোম্পে, হানওয়েলা, পাড়ুক্কা, অভিস্যাওয়েলার মতো জায়গা ফাঁকা করে দেওয়া হয়েছে।

শ্রীলঙ্কায় বন্যা, ধসে মৃত শতাধিক, সাহায্য ভারতের, সমবেদনা প্রধানমন্ত্রী মোদীর

সবমিলিয়ে ১৪টি জেলার মোট ৫২ হাজার ৬০৩টি পরিবার ও ২ লক্ষ ৩৮২জন মানুষ বন্যায় আক্রান্ত হয়েছেন। শনিবার দুপুর পর্যন্ত ১২ হাজার মানুষকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে। সবমিলিয়ে ১০০ জনের বেশি নিহত হয়েছে। নিখোঁজ শতাধিক মানুষ।

প্রতিবেশী শ্রীলঙ্কায় বিপদের খবর পেয়েই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ভারত। ভারতীয় নৌসেনার বিশেষ জাহাজ সেদেশে ত্রাণ নিয়ে পৌঁছে গিয়েছে। এদিন সকালেই ভারতের জাহাজ আইএনএস কির্চ কলম্বো পৌঁছেছে।

ভারতের তরফে ত্রাণ সামগ্রীর পাশাপাশি মেডিক্যাল দল ও ডুবুরির দল পাঠানো হয়েছে। এছাড়া উদ্ধারকার্যের জন্য বোট ও হেলিকপ্টাও জাহাজে করে পাঠানো হয়েছে।

শ্রীলঙ্কার এই দুর্যোগে সমস্ত লঙ্কাবাসীর প্রতি সহমর্মিতা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার আর একটি জাহাজ ত্রাণ সামগ্রী নিয়ে কলম্বোয় পৌঁছনোর কথা রয়েছে।

English summary
Floods, landslides kill at least 100 in Sri Lanka
Please Wait while comments are loading...