Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আপনার স্মার্টফোনের ব্যাটারির সবচেয়ে বড় শত্রু কে? জেনে নিন

  • Written By:
Subscribe to Oneindia News

যে কোম্পানির স্মার্টফোনই হোক না কেন, কেউই মোবাইলের ব্যাটারি নিয়ে সন্তুষ্ট হতে পারেন না। কারণ স্মার্টফোনের ইনস্টল করা অ্যাপগুলিই সমস্ত ব্য়াটারি শুষে নেয়। আর এক্ষেত্রে সবচেয়ে এগিয়ে রয়েছে স্যোশাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক।

এছাড়া ফেসবুকেরই অন্য অ্যাপস যেমন ইনস্টাগ্রাম (৬), পেজেস ম্যানেজার (৯), ফেসবুক ম্যাসেঞ্জার (১০) মিলিয়ে ব্যাটারির ধ্বংসকারী হিসাবে প্রথম দশে চারটি অ্যাপ রয়েছে। এই সমীক্ষাটি করেছে অ্যাভাস্ট সফটওয়্যার।

আপনার স্মার্টফোনের ব্যাটারির সবচেয়ে বড় শত্রু কে? জেনে নিন

সংস্থার তরফে বলা হয়েছে, এই অ্যাপ পারফরম্যান্স চার্ট দেখে স্মার্টফোন ব্যবহারকারী বুঝতে পারবেন, কীভাবে নিজেদের অ্যাপগুলিকে তারা ব্যবহার করবেন যাতে তাদের ব্য়াটারি সংক্রান্ত কোনও সমস্যায় পড়তে না হয়।

প্রায় ৩০ লক্ষ স্মার্টফোনের তথ্য সংগ্রহ করে এই তালিকা তৈরি করা হয়েছে। আর সেই ধরনের অ্যাপসকেই ফোকাস করা হয়েছে যা সরাসরি গুগল প্লে থেকে ইনস্টল করা।

জানা গিয়েছে, ব্যাটারিকে শুষে নেওয়ার ক্ষেত্রে ফেসবুক সবচেয়ে এগিয়ে থাকলেও দ্বিতীয় স্থানে রয়েছে musical.ly নামে একটি অ্যাপ। স্যামসং গ্যালাক্সি এস৬ ব্যাটারিকে এটি ২ ঘণ্টায় শেষ করে দিতে পারে। এমনকী ডেটা খরচের বিষয়েও এটি অন্য অ্যাপের থেকে অনেক এগিয়ে বলে জানা গিয়েছে।

English summary
Acording to Avast Software's latest study into app use and performance drain, Facebook still tops the charts.
Please Wait while comments are loading...