‘প্রতি সপ্তাহে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাবে উত্তর কোরিয়া’

  • Posted By: BBC Bengali
Subscribe to Oneindia News

আন্তর্জাতিক নিন্দা এবং ক্রমবর্ধমান মার্কিন সামরিক প্রস্তুতির মধ্যে উত্তর কোরিয়া জানিয়েছে, তারা ক্ষেপণাস্ত্র পরীক্ষা থামাবে না। বরং উত্তর কোরিয়া সাপ্তাহিক, মাসিক ও বাৎসরিক ভিত্তিতে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে যাবে বলে জানিয়েছেন দেশটির উপ পররাষ্ট্রমন্ত্রী হ্যান সাং রিয়ল।

পিয়ঙইয়ঙে বিবিসিকে দেয়া সাক্ষাতকারে মি. রিয়ল বলেছেন, যুক্তরাষ্ট্র যদি উত্তর কোরিয়ার বিরুদ্ধে সামরিক অভিযানে যায়, তাহলে প্রথম দিন থেকেই তার দেশও পূর্নাঙ্গ যুদ্ধ করতে প্রস্তুত।

উত্তর কোরিয়া যদি বুঝতে পারে যে যুক্তরাষ্ট্র আক্রমণের প্রস্তুতি নিচ্ছে তাহলে, তা ঠেকাতে প্রয়োজনে নিজেরাই যুক্তরাষ্ট্রের ওপর পরমাণু হামলা করবে।

সাক্ষাতকারে মি. রিয়ল বলেছেন, "উত্তর কোরিয়া ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাবে এবং সাপ্তাহিক, মাসিক ও বাৎসরিক ভিত্তিতে এই কার্যক্রম চলতেই থাকবে।"

আরো পড়ুন: মরণাপন্ন বংশধরকে শেষবার দেখাতে ফিরলো বিমান

আজানের বিরুদ্ধে মন্তব্য করে বিতর্কে গায়ক সনু নিগম

তবে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং মার্কিন সামরিক বাহিনীর শক্তির পরীক্ষা না নিতে উত্তর কোরিয়াকে সতর্ক করে দিয়েছেন বর্তমানে সউল সফরে থাকা যুক্তরাষ্ট্রের ভাইস-প্রেসিডেন্ট মাইক পেন্স।

এর আগে ক্ষেপণাস্ত্র পরীক্ষা না চালাতে উত্তর কোরিয়াকে সতর্ক করেছিলেন মি. পেন্স।

মি. পেন্স আরো বলেছেন, উত্তর কোরিয়ার সঙ্গে অ্যামেরিকা 'কৌশলগত কারণে যে ধৈর্য' এতোদিন দেখিয়ে এসেছে তা আর দেখানো সম্ভব হবে না।

রবিবারেও একটি ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের চেষ্টা করে ব্যর্থ হয় উত্তর কোরিয়া।

BBC
English summary
Every Week Neuclear test will be perform by South Korea
Please Wait while comments are loading...