Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সৌভাগ্যের জন্য বিমানের ইঞ্জিনেই কয়েন ছুঁড়লেন চিনা বৃদ্ধা, তারপর কী হল

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

কুসংস্কার নাকি বিশ্বাস? বিমানের উঠে ইঞ্জিন লক্ষ্য করে কয়েন ছুঁড়লে নাকি সৌভাগ্য ফেরে আর যাত্রাও নিরাপদ হয়। আর এই কয়েন ছুঁড়তে গিয়েই চিনের সাংঘাই বিমানবন্দরে উড়ানে প্রায় ৬ ঘন্টা দেরি করালেন এক সত্তরোর্ধ্ব মহিলা যাত্রী। অবশ্য তাঁর বয়সের কথা মাথায় রেখেই তাঁকে গ্রেফতার করেনি সেদেশের পুলিশ।

সৌভাগ্যের জন্য বিমানের ইঞ্জিনেই কয়েন ছুঁড়লেন চিনা বৃদ্ধা, তারপর কী হল

মঙ্গলবার সাংঘাই বিমানবন্দর থেকে চায়না সাদার্ন এয়ারলাইন্সের একটি বিমানে ওঠার কথা ছিল কিউ নামে সত্তরোর্ধ্ব ওই মহিলার। কিন্তু দেখা যায় বিমানে ওঠার পরিবর্তে তিনি টারম্যাকে দাঁড়িয়ে বিমানটিকে লক্ষ্য করে একটার পর একটা কয়েন ছুঁড়ছেন। লক্ষ্য বিমানের ইঞ্জিন। অবশ্য ৮টি কয়েনই লক্ষ্যভ্রস্ট হয়। কিন্তু নবম কয়েনটি ইঞ্জিনের ভেতরে গিয়ে পড়ে। কিন্তু ততক্ষণে প্রায় ৬ ঘন্টা দেরি হয়ে গিয়েছে। বিমানের যাত্রীরাই আপত্তি তোলায় পুলিশ গিয়ে তাঁকে আটক করে। জেরায় জানা যায়, বৌদ্ধ ধর্মাবলম্বি ওই বৃদ্ধার বদ্ধমূল ধারনা, এভাবে কয়েন ছুঁড়ে বিমানকে সন্তুষ্ট করতে পারলে তাঁর ও বাকিদের যাত্রা নিরাপদ হবে এবং সৌভাগ্য ফিরবে। তাঁর এই যুক্তি শোনার পর রীতিমত আকাশ থেকে পড়েন পুলিশ আধিকারিকরা।

সৌভাগ্যের জন্য বিমানের ইঞ্জিনেই কয়েন ছুঁড়লেন চিনা বৃদ্ধা, তারপর কী হল

চিনের আইন অনুযায়ী এই ধরনের কাজ আইনভঙ্গের আওতায় পড়ে। এবং যার শাস্তি ৫দিন পর্যন্ত শ্রীঘরবাস। অবশ্য ওই মহিলার বয়স দেখেই আর তাঁকে গ্রেফতার করেনি পুলিশ। ফলে এযাত্রায় হাজতবাস করতে হল না কিউ-কে।

English summary
An elderly woman delays flight by coins for good luck, skips jail considering her age.
Please Wait while comments are loading...