Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মার্কিন অভিবাসন নীতি : ট্রাম্পের 'নিষেধাজ্ঞার' ফরমানের নয়া সংস্করণ আসতে চলেছে

  • Posted By:
Subscribe to Oneindia News

ওয়াশিংটন , ১৭ ফেব্রুয়ারি : একাধিকবার তাঁর নিষেধাজ্ঞার ফরমান ধাক্কা খেয়েছে মার্কিন আদালত গুলিতে। তাতে বেজায় চটেছিছেলন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। এবার সিরিয়া সহ ৭টি মুসলিম প্রধান দেশের নাগরিকদের মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশাধিকার রুখতে, পুরনো ফরমানের নয়া সংস্করণ আনতে চলেছেন ট্রাম্প। এবারের নতুন নির্দেশে থাকতে চলেছে, মার্কিন মুলুকে আগত ভিন দেশের উদ্বাস্তুদের বিষয়টিও।

আগামী সপ্তাহেই মার্কিন যুক্তরাষ্ট্রে ৭টি মুসলিম প্রধান দেশের নাগরিকদের প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা নিয়ে নতুন নিয়ম আনা হবে বলে দাবি করেছেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। একটি সাংবাদিক সম্মেলনে তিনি এ বিষয়ে মার্কিন আদালত গুলির তাঁর বিরুদ্ধে দেওয়া রায়ে যে অত্যন্ত বিরক্ত তা তিনি জানিয়েছেন।

 মার্কিন অভিবাসন নীতি : ট্রাম্পের 'নিষেধাজ্ঞার' ফরমানের নয়া সংস্করণ আসতে চলেছে

এবিষয়ে মন্তব্য করতে গিয়ে তিনি বলেন, " আমাদের আদালত গুলির খারাপ, তাই খারাপ রায় পেয়েছি আমরা "। এর আগে ট্রাম্পের জারি করা নিষেধাজ্ঞার জন্য আমেরিকার যুক্তরাষ্ট্রীয় আদালত সহ পর পর ৩ টি আদালত ট্রাম্পের ফরমানকে নসাৎ করে দেয়। মার্কিন যুক্তরাষ্ট্রে সিরিয়া ,ইরাক, ইরান, ,সুদান , সোমালিয়া সহ ৭ টি মুসলিম অধ্যুষিত দেশের নাগরিকদের প্রবেশাধিকারের নিষেধাজ্ঞার ওপর স্থগিতাদেশের নির্দেশ দেয় আদালত গুলি।

মার্কিন আদালতের রায় রাষ্ট্রপতি ট্রাম্পের কাছে অসাংবিধানিক মনে হয়েছে বলে তিনি দাবি করেন। তাঁর বক্তব্য ইসলাম ধর্মাবলম্বি জঙ্গিদের হাত থেকে মার্কিন যুক্তরাষ্ট্রকে বাঁচাতেই তিনি এই সিদ্ধান্ত নেন। যা রাষ্ট্রের নিরাপত্তার স্বার্থে নেওয়া একটি পদক্ষেপ। এর আগে তাঁর নিষেধাজ্ঞা জারির ঘোষণার পর ঘরে বাইরে তুমুল সমালাচোনার মুখে পড়েন ট্রাম্প। ব্রিটেন , ফ্রান্স সহ একাধিক দেশ ট্রাম্পের সমালোচনায় মুখর হয়।

English summary
U.S. President Donald Trump said he will issue a new version next week of his executive order banning citizens of seven mostly Muslim countries and all refugees from traveling to the United States.
Please Wait while comments are loading...