Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'হিলারির কাছে হারতে চলেছেন', প্রচারের শেষ লগ্নে স্বীকার ট্রাম্প শিবিরের!

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নিউ ইয়র্ক, ২৫ অক্টোবর : মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের আর মাত্র দুই সপ্তাহ বাকী। তার আগে প্রচারের একেবারে শেষ লগ্নে এসে এই প্রথমবার ডোনাল্ড ট্রাম্পের শিবির প্রায় স্বীকারই করে ফেলল যে হিলারি ক্লিন্টনের কাছে এযাত্রায় হেরেই ফিরতে হবে তাদের।

ট্রাম্প শিবিরের যা হাবভাব তাতে এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল। ট্রাম্পের প্রচারের দায়িত্বে থাকা কেলঅ্যানি কনওয়ে যেমন প্রায় স্বীকারই করে ফেলেছেন যে তাঁর মক্কেল ট্রাম্প ডেমোক্র্যাট প্রার্থীর কাছে হারতে চলেছেন।

'হিলারির কাছে হারতে চলেছেন', প্রায় স্বীকার ট্রাম্প শিবিরের

কারণ সদ্য প্রকাশিত এনবিসি নিউজ হিলারিকে ট্রাম্পের থেকে ১২ পয়েন্টে এগিয়ে রেখেছে। আর তাছাড়া যত দিন এগিয়ে আসছে, ততই এটাই যেন ভবিতব্য মনে হচ্ছে যে ট্রাম্প হারবেনই।

সেকথা কনওয়ে সাংবাদিক বৈঠকে প্রায় স্বীকারই করে নিয়েছেন। বলেছেন, আমরা পিছিয়ে রয়েছি। ক্লিন্টন বিজ্ঞাপনে প্রচুর টাকা খরচ করছেন। অগাস্টে যে টাকা তিনি বিজ্ঞাপনে খরচ করেছেন, সেপ্টেম্বরে তা দ্বিগুণ করে দিয়েছেন। আর সব বিজ্ঞাপনেই ট্রাম্পের বিরুদ্ধে নেতিবাচক প্রচার করা হয়েছে।

এর পাশাপাশি হিলারির স্বামী বিল ক্লিন্টন প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ছিলেন। সেদিক থেকেও এগিয়ে রয়েছেন হিলারি। এবং তিনি হিলারিকে প্রচারেও সাহায্য করছেন বলে ট্রাম্পের ম্য়ানেজার কনওয়ে দাবি করেছেন।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা ও ওহাইয়োর মতো জায়গা থেকে জিতে আসা ট্রাম্পের জন্য কঠিন হতে পারে। ফলে এই জায়গাগুলিতে বেশি করে ফোকাস করার কথাও সংবাদিক বৈঠকে বলা হয়েছে। এর পাশাপাশি যেন নিঃশব্দে স্বীকার করে নেওয়া হয়েছে, দিন যত এগিয়ে আসছে, হিলারি ততই দৃঢ়ভাবে হোয়াইট হাউসের দিকে পা বাড়াচ্ছেন। এবং ৮ নভেম্বর হাসতে হাসতে জিতে যাবেন।

নির্বাচন ভবিষ্যদ্বাণী করা বিশেষজ্ঞরা এবারের নির্বাচনে হিলারিকেই এগিয়ে রাখছেন। তাঁরা মনে করছেন হিলারির জেতার সম্ভাবনা শতকরা নব্বই শতাংশ। তবে ট্রাম্প শিবির শেষ না দেখে হাল ছাড়তে নারাজ। কনওয়ে মনে করছেন, যে ভোটাররা এখনও কোনওদিকে ঝুঁকে নেই, তাদের নিজেদের দিকে টেনে এনে শেষ হাসি হাসবেন ট্রাম্পই। এবং শেষপর্যন্ত হোয়াইট হাউসের মসনদে বসবেন রিপাবলিকান প্রার্থীই।

English summary
Donald Trump’s campaign finally admits that he is losing
Please Wait while comments are loading...