Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হোয়াইট হাউসে ওবামা-ট্রাম্প সাক্ষাৎ, বিনয়ী বারাককে দেখে আপ্লুত ডোনাল্ড

  • Written By:
Subscribe to Oneindia News

ওয়াশিংটন, ১১ নভেম্বর : প্রথমবারের জন্য দেখা হল দুজনের। বিদায়ী রাষ্ট্রপতি বারাক ওবামা ও রাষ্ট্রপতির পদে বসতে চলা ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসের সাক্ষাতের দিকে সারা বিশ্ব চেয়ে ছিল। তবে শেষপর্যন্ত তা শেষ হল সৌজন্য বিনিময় ও পারস্পরিক সৌহার্দ্যের মধ্য দিয়েই।

ট্রাম্প বৈঠক সেরে জানিয়েছেন, তিনি ভেবেছিলেন হয়ত মাত্র কিছুক্ষণের সাক্ষাৎ হবে। তবে তা যে দেড় ঘণ্টা ধরে চলতে পারে তা আন্দাজ করেননি। বারাক ওবামার বিনয় দেখে তিনি আপ্লুত। ধন্যবাদও জানাতে ভোলেননি তিনি।

হোয়াইট হাউসে ওবামা-ট্রাম্প সাক্ষাৎ

আগামী ২০ জানুয়ারি হোয়াইট হাউসে শপথ নিয়ে রাজত্ব শুরু করবেন ডোনাল্ড ট্রাম্প। তার আগে এদিনের বৈঠক সৌজন্যমূলক হলেও তা কোনদিকে গড়ায় তার দিকে সকলের নজর ছিল। এদিন ট্রাম্পকে পাশে বসিয়ে সাংবাদিকদের কাছে ওবামা স্পষ্ট করে দেন যে ক্ষমতার হস্তান্তর সঠিকভাবে করা তাঁর প্রশাসনের প্রধান কর্তব্য।

ওবামা ট্রাম্পকে বলেন, আমরা আপনাকে আপনার দাবিমতো সবকিছু যোগান দেব। কারণ আপনি সফল হলে দেশে সফল হবে। এদিন বিদায়ী রাষ্ট্রপতির সঙ্গে দেখার করার পরে ভাবী রাষ্ট্রপতি ট্রাম্প হাউসের অধ্যক্ষ পল রায়ান, ও সেনেটের নেতা মিচ ম্যাককনেলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

ট্রাম্প ওবামার সঙ্গে সাক্ষাতের পরে বলেন, বিভিন্ন পরিস্থিতি নিয়ে আমরা বিশদে আলোচনা করেছি। কিছু ভালো বিষয় ছিল, আর কিছু অত্যন্ত জটিল বিষয়। আগামী দিনে আমরা আরও বৈঠক করতে পারব এমনটাই আশা করছি। আপনার সঙ্গে সাক্ষাৎ করে আমি সম্মানিত।

ট্রাম্প-ওবামার পাশাপাশি মিশেল ওবামার সঙ্গে আলাদা করে দেখা করেন মেলানিয়া ট্রাম্প। চা খেতে খেতে হোয়াইট হাউসের কিছুটা অংশ মেলানিয়াকে ঘুরে দেখান মিশেল। ফার্স্ট লেডির সঙ্গে দেখা করে অভিভূত ভাবী ফার্স্ট লেডি মেলানিয়া। সেকথা ট্রাম্প টুইট করেও জানিয়েছেন।

English summary
Donald Trump Meets President Barack Obama At The White House
Please Wait while comments are loading...