Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

তৃতীয় বিতর্কসভা : হেরে গেলে নির্বাচনের ফল মানার প্রতিশ্রুতি দিতে অস্বীকার ট্রাম্পের

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২০ অক্টোবর : মার্কিন যুক্তরাষ্ট্রে আগামী ৮ নভেম্বর রাষ্ট্রপতি নির্বাচনের আগে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটন ও রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের মধ্যে তৃতীয় ও চূড়ান্ত বিতর্ক সভা শুরু হয়ে গিয়েছে। [মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের দ্বিতীয় বিতর্কসভা : ক্লিন্টন-ট্রাম্প তরজার ধার একনজরে!]

প্রথম দুই বিতর্কসভার পর বৃহস্পতিবার মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের তৃতীয় ও চূড়ান্ত দফার বিতর্কে একে অপরের মুখোমুখি হলেন দুই প্রতিদ্বন্দ্বি রাষ্ট্রপতি পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও হিলারি ক্লিন্টন। রিপাবলিকান ও ডেমোক্রেটিক পদপ্রার্থীর মধ্যে করমর্দন না করেই শুরু হল এদিনের বিতর্ক।

তৃতীয় বিতর্কসভা : হেরে গেলে নির্বাচনের ফল মানার প্রতিশ্রুতি দিতে অস্বীকার ট্রাম্পের

কিন্তু বিতর্কসভার সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, নির্বাচনে হারলে শান্তিপূর্ণভাবে ফল মেনে নেওয়ার প্রতিশ্রুতি দিতে অস্বীকার করলেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। বারাক ওবামার ধমক সহ অন্যান্য সবকিছু এড়িয়ে গিয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, "আমি অন্য কোনও দিকে তাকাচ্ছি না, ওই সময়ে আমি দেখে নেব।"

এরপরেও নিজের ষড়যন্ত্রসূচক অঙ্গভঙ্গি নিয়ে ট্রাম্প বলেন, "আমি এখন কিছু বলব না, যা বলব তখনই বলব। আমি আপনাদের উদ্বেগ জিইয়ে রাখব।"

ভোটচুরি ও ছাপ্পা ভোটে হওয়ার সম্ভাবনা নিয়ে বারবার অভিযোগ করছেন ট্রাম্প। আর সেই কারণেই মনে করা হচ্ছে ফলপ্রকাশের পর হিংসাত্মক ঘটনা ঘটতে পারে। তবে, এখনও পর্যন্ত যা অবস্থা তাতে মনে করা হচ্ছে বিশাল ব্যবধানে হারতে পারেন ট্রাম্প। নিজের সমর্থকদের ভোটের বুথে নজরদারি রাখার নির্দেশ দিয়েছেন, বিশেষ করে যে বুথগুলিতে সংখ্যালঘুদের গুরুত্ব বেশি। [[মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের আগে প্রথম বিতর্কসভা : একে অপরকে বেনজির আক্রমণ ট্রাম্প-হিলারির!]]

ট্রাম্পের শান্তিপূর্ণভাবে ক্ষমতা ছাড়ার প্রতিশ্রুতি দিতে অস্বীকার করার বিষয়ে পাল্টা আক্রমণ করে হিলারি বলেন, ট্রাম্পের ট্র্যাক রেকর্ড রয়েছে, উনি হারলেই ছাপ্পা ভোট বা ভোটচুরির অভিযোগ তোলেন।

এছাড়াও রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের হাতের 'পুতুল' বলেও ট্রাম্পকে পাল্টা আক্রমণ করেন ডেমোক্রেটিক প্রার্থী। তিনি বলেন, পুতিন ট্রাম্পকে পিছন থেকে সমর্থন জোগাচ্ছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি হলে ট্রাম্প পুতিনের হাতের 'পুতুলে' পরিণত হবেন। [অন্যায়ভাবে ছুঁয়েছেন, চুম্বন করেছেন, ট্রাম্পের বিরুদ্ধে নিগ্রহের অভিযোগ তিন মহিলার]

হিলারির অভিযোগ, যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক সাইবার হামলার জন্য রাশিয়া ও পুতিনের নিন্দা করতে অপারগতা প্রকাশ করেন ট্রাম্প। আমাদের দেশের সামরিক ও বেসরকারি গোয়েন্দাদের বদলে পুতিনকেই বেশি বিশ্বাস করেন ট্রাম্প।

English summary
Donald Trump refuses to assure he will accept election result at final debate against Hillary Clinton
Please Wait while comments are loading...